প্রশিক্ষকের অপসারণ চাই দাবিতে পিটিআই’র প্রশিক্ষণার্থী শিক্ষকরা বিক্ষোভ করেন

নাজমুল হোসেন, নিজস্ব প্রতিবেদক :

লক্ষ্মীপুর জেলায় অর্থ আত্মসাৎ, স্বেচ্ছাচারিতা ও নারী হেনস্তার অভিযোগে পিটিআই’র শারীরিক শিক্ষা ইনস্ট্রাক্টর মো. জসিম উদ্দিনের অপসারণ চাই দাবিতে বিক্ষোভ করেছে প্রশিক্ষণার্থী শিক্ষকরা।

আজ বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) সকালে লক্ষ্মীপুর পৌর শহরের পিটিআই প্রাঙ্গণে বিক্ষোভ কর্মসূচি পালন করেন। 

বিক্ষোভ চলাকালে অভিযুক্ত প্রশিক্ষকের বিরুদ্ধে তাঁরা নানা স্লোগান দেন। এ সময় আন্দোলনরত প্রশিক্ষণার্থী শিক্ষকরা অভিযোগ করেন, পিটিআইর শারীরিক শিক্ষা ইনস্ট্রাক্টর মো. জসিম উদ্দিন ১৮ বছর ধরে একই কর্মস্থলে আছেন। 

বিগত সরকারের আমলেও তিনি প্রভাব বিস্তার করে দূর্নীতির মাধ্যমে প্রতিষ্ঠানের অর্থ আত্মসাৎ করেছেন।প্রশিক্ষণার্থী শিক্ষকদের সঙ্গে দাস-দাসী সুলভ আচরণ করেন। 

তিনি বিভিন্ন অজুহাতে নারী প্রশিক্ষণার্থীদের হেনস্থা করেন। 

তারা আরও অভিযোগ করেন বলেন, সম্প্রতি ঈদে মিলাদুন্নবী উপলক্ষে প্রতিষ্ঠানে আয়োজিত অনুষ্ঠানে এক নারী শিক্ষককে শিক্ষার্থী ও অভিভাবকদের সামনে হেনস্তা করেন। তার এ সব অন্যায় কর্মকাণ্ডের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে জেলা প্রশাসকের কাছে লিখিত অভিযোগও করেছেন প্রশিক্ষণার্থীরা।

দাবি আদায় না হওয়া পর্যন্ত সকল ক্লাস ও পরীক্ষা বর্জনের ঘোষণা দেন এই প্রশিক্ষণার্থীরা। 

৫ দিনের ভিতর অভিযুক্ত প্রশিক্ষককে অপসারণ চাই মানববন্ধনের ব্যানের হাতে নিয়ে স্লোগান জানাচ্ছেন প্রশিক্ষণার্থীরা। অপসারণ চাই না হলে আরও কঠিন কর্মসূচির হুঁশিয়ারি দিবেন বলে জানান তারা।

এ বিষয়ে অভিযুক্ত মো. জসিম উদ্দিন জানান, তার বিরুদ্ধে সকল অভিযোগ ভিত্তিহীন। তাকে প্রতিষ্ঠান থেকে সরানোর জন্য একটি মহল ষড়যন্ত্রমূলকভাবে এসব কাজ করছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *