বন্যায় ক্ষতিগ্রস্ত রাস্তা সংস্কারে নিরলস ভাবে কাজ করে যাচ্ছে ছাত্রদল

নাজমুল হোসেন, নিজস্ব প্রতিবেদক :

লক্ষ্মীপুর জেলায় বন্যা ও অতিবৃষ্টির কারণে পানিতে ক্ষতিগ্রস্ত হয়েছে অধিকাংশ প্রধান সড়ক। রাস্তায় সৃষ্টি হয়েছে বড় বড় গর্ত। এতে যান চলাচলে বেড়েছে দুর্ভোগ। জনদূর্ভোগের কথা চিন্তা করে খানাখন্দে ভরা এসব রাস্তা সংস্কার নেমেছে ছাত্রদলের নেতাকর্মীরা। 

গত কয়েকদিনে লক্ষ্মীপুর সদর উপজেলার তেওয়ারীগঞ্জ, ভবানীগঞ্জ, দিঘলী, মান্দারি সহ বিভিন্ন ইউনিয়নের বেশ কয়েকটি রাস্তা সংস্কার করেছে ছাত্রদলের নেতা কর্মীরা।

সরেজমিনে দেখা যায়, লক্ষ্মীপুর সদর উপজেলার তেওয়ারীগঞ্জ ইউনিয়নে গিয়ে, সদর উপজেলা (পূর্ব) ছাত্রদলের আহ্বায়ক দেলোয়ার হোসেন ভূঁইয়া বাবু ও সদস্য সচিব বায়েজিদ ভূঁইয়ার নেতৃত্বে একঝাঁক ছাত্রদল পিক-আপ ভ্যান ভর্তি বালু ও ইটের খোয়া দিয়ে খানাখন্দে ভরা সড়ক সংস্কার করে চলছে।

জানা যায়, লক্ষ্মীপুর সদর উপজেলা (পূর্ব) ছাত্রদলের উদ্যোগে প্রায় ১০কিলোমিটার রাস্তা সংস্কার করা হয়েছে। এরমধ্যে লক্ষ্মীপুর সদর উপজেলার তেওয়ারিগঞ্জ নতুন বাজার থেকে মৌলভীর হাট রাস্তার প্রায় সাড়ে ৪ কিঃমিঃ, ভবানীগঞ্জ মেঘনা বাজার থেকে চর মার্টিন ৩ কিঃমিঃ, ভবানীগঞ্জ চক বাজার থেকে রাজা মার্কেট ৩ কিঃমিঃ রাস্তা সংস্কার করে ছাত্রদলের নেতাকর্মীরা। গত ৪দিন যাবত তারা নিরলস পরিশ্রম করে যাচ্ছে।

এছাড়াও লক্ষ্মীপুরের চন্দ্রগঞ্জ থানা ছাত্রদল, সদর উপজেলা পশ্চিম ছাত্রদল সহ বিভিন্ন ইউনিটের নেতাকর্মীরা বন্যায় ক্ষতিগ্রস্ত রাস্তা সংস্কার করতে দেখা যায়।

জানতে চাইলে সদর উপজেলা (পূর্ব) ছাত্রদলের আহ্বায়ক দেলোয়ার হোসেন ভূঁইয়া জানান, বন্যায় ছাত্রদল খাদ্যসামগ্রী নিয়ে বন্যার্তদের পাশে ছিলাম। বন্যা পরবর্তী রাস্তার গুলোর বেহাল চিত্র ফুটে ওঠে। ছাত্রদলের নেতাকর্মীরা বেহাল রাস্তা সংস্কারে উদ্যোগ কাজ করে যাচ্ছে। সদর উপজেলা (পূর্ব) ছাড়াও বিভিন্ন ইউনিটের নেতাকর্মীরাও স্ব-স্ব এলাকার রাস্তা সংস্কারের উদ্যোগ নিয়েছে। কেন্দ্রীয় বিএনপির যুগ্ম-মহাসচিব শহীদ উদ্দিন চৌধুরী এ্যানির অনুপ্রেরণায় ও লক্ষ্মীপুর জেলা ছাত্রদলের নির্দেশে ছাত্রদলের এ ধারা অব্যাহত থাকবে বলেও তিনি জানান।

লক্ষ্মীপুর জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল মামুন বলেন, গণ-মানুষের দল হচ্ছে বিএনপি। দেশের প্রতিটি দুর্যোগ-দুর্দিনে বিএনপি ও তার অঙ্গসংগঠনের নেতাকর্মীরা জীবন বাজি রেখে মানুষের পাশে থাকে। বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে বাংলাদেশ ছাত্রদল মানবিক কাজ করে যাচ্ছে। বন্যার সময় বানভাসি মানুষের মাঝে ত্রাণ সামগ্রী নিয়ে পাশে দাঁড়িয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *