শ্রমিকদের অর্থনৈতিক ও সামাজিক জীবন যাত্রার  মানের গ্যারান্টির মূল ভিত্তি হল ইসলাম : মাস্টার রুহুল আমিন ভূইয়া

নাজমুল হোসেন, নিজস্ব প্রতিবেদক :

লক্ষ্মীপুরের রায়পুর উপজেলার রাখালিয়ায় ‘বেঙ্গল স্যু ইন্ডাস্ট্রিজ লিমিটেড’-এ কর্মরত প্রায় ৭’শ জন শ্রমিক নারী- পুরুষের মাঝে বন্যা পরবর্তী খাদ্য সহায়তা প্রদান করার সময় এ কথা বলেন বাংলাদেশ জামায়াত ইসলামী লক্ষ্মীপুর জেলা শাখার আমির এস ইউ এম রুহুল আমিন ভূইয়া গতকাল রোববার।

বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফেডারেশন লক্ষ্মীপুর জেলা শাখার উদ্যোগে  উক্ত আয়োজনে সভাপতিত্ব করেন  লক্ষ্মীপুর জেলা শাখার সভাপতি মমিন উল্যাহ্ পাটওয়ারী। 

জেলা সেক্রেটারী মাস্টার মমিনুল হকের সঞ্চালনায় এতে বিশেষ অতিথি ছিলেন জেলা উপদেষ্টা জনাব এ আর হাফিজ উল্লাহ, রায়পুর উপজেলার প্রধান উপদেষ্টা মাওলানা সাইয়্যেদ নাজমুল হুদা, উপজেলা জামায়াতের এডভোকেট আব্দুল আউয়াল রাসেল,  মাওলানা আবুল কাশেম, উপজেলা সভাপতি গোলাম মহিউদ্দিন হারুন, সেক্রেটারী এডভোকেট আবুল কালাম, দর্জি ট্রেড ইউনিয়নের সভাপতি মাস্টার মোঃ ইদ্রিস মিয়া,  মাওলানা নুর মোহাম্মদ, মোরশেদ খান, সোনাপুর ইউনিয়ন সভাপতি শরীফ হোসেন, শ্রমিক নেতা মোঃ মুসলিম, হাসান আহমেদ অমিত সহ প্রমুখ। 

নেতৃবৃন্দ তাদের বক্তব্য বলেন এই বন্যা পরিস্থিতিতে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে শ্রমজীবীরা তাই রাষ্ট্রীয়ভাবে উদ্যোগ নিয়ে তাদের পাশে সরকারকে দাঁড়াতে হবে। বেঙ্গল সু ইন্ডাস্ট্রির শ্রমিকরা তার ব্যতিক্রম নয়। শ্রমিকদের দাবি-দাওয়া আদায়ের জন্য মালিকপক্ষের সাথে দর কষাকষির জন্য মূলত ট্রেড ইউনিয়ন গঠন  করা জরুরী।

ইসলামী শ্রমনীতির মূল ভিত্তি হচ্ছে মালিক শ্রমিক ভাই ভাই। এর ভিত্তিতে যদি কোন কার খারাপ পরিচালিত হয় তাহলে সেখানে উন্নয়ন সমৃদ্ধি ও ভ্রাতৃত্ব সম্পর্ক বৃদ্ধি পাবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *