বন্যার্ত শিশু পরিবারের মাঝে ইউনিসেফের ডিগনিটি কিটস বিতরণ

নাজমুল হোসেন, নিজস্ব প্রতিবেদক :

লক্ষ্মীপুর সদর উপজেলা সমাজসেবা কার্যালয় বন্যার্ত শিশু পরিবারের মাঝে ইউনিসেফের ডিগনিটি কিটস বিতরণ হয়েছে।

মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) সকাল ১১টা সদর উপজেলা সমাজসেবা অধিদপ্তরের সার্বিক তত্ত্বাবধানে ও ইউনিসেফের সার্বিক সহযোগিতায় উপজেলা পরিষদ প্রাঙ্গনে বন্যার্তদের মাঝে এই উপহার সামগ্রী বিতরণ করা হয়।

চাইল্ড সেনসিটিভ সোশ্যাল. প্রটেকশন ইন বাংলাদেশ (CSPB) প্রকল্প ফেইজ-২ এর আওতায় বন্যার্ত শিশুদের পরিবারের মাঝে ডিগনিটি বিতরণ করা হয়। 

উপহার সমগ্রী পেয়ে শিশুরা ও তাদের পরিবার খুবই খুশি। এই সময় উপস্থিত ছিলেন সদর উপজেলা সমাজসেবা অফিসার মো. শরীফ হোসেন। ইউনিসেফের প্রতিনিধি। আরও উপস্থিত ছিলেন শিশু সুরক্ষা সমাজকর্মী মো. আমজাদ হোসেন ও মনিরুজ্জামান এবং দপ্তরের অন্যান্য কর্মচারী। 

কিছু সুরক্ষা সমাজকর্মীরা হেল্পলাইন  ১০৯৮ শিশু সহায়তা ফোন সম্পর্কে অবহিত করেন। এখানে ২৪ ঘন্টা ফোন করা যায়। ফোনে কথা বলতে কোন টাকা লাগে না। ১০৯৮ এর কি কি কাজ তা উপস্থিত শিশু এবং পরিবার কে বলেন। শিশুর প্রতি সহিংসতা  ও নির্যাতন। শিশু পাচার রোধে জরুরী সহায়তা। ঝুঁকিপূর্ণ শিশুশ্রম ও শিশু বাল্যবিবাহ রোধের সহায়তা করা। শিশুদের আইনি সেবা সহয়াতা করা। ঝুঁকিপূর্ণ অবস্থা থেকে উদ্ধারে সহায়তা করা। টেলিফোনে তথ্য কাউন্সেলিং সেবা দেওয়া। শিশুদের বিদ্যমান যেকোনো সামাজিক সুরক্ষা দেওয়া।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *