যৌথ বাহিনীর অভিযানে অস্ত্র-গোলাবারুদসহ গ্রেফতার ৮

টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি :

যৌথ বাহিনীর বিশেষ অভিযানে বিভিন্ন সন্ত্রাসী কর্মকান্ডে জড়িত থাকার অপরাধে দলের মূলহোতাসহ আটজন অস্ত্রধারী সন্ত্রাসীকে কক্সবাজার সদরের পিএমখালীর মাইজপাড়া এলাকা থেকে গ্রেফতার করা হয়েছে। এসময় তাদের কাছ থেকে বিপুল পরিমাণ অবৈধ দেশী-বিদেশী অস্ত্র-গোলাবারুদ উদ্ধার করা হয়।

শুক্রবার (৬ সেপ্টেম্বর) দুপুর আড়াইটার দিকে এসব তথ্য নিশ্চিত করেছেন কক্সবাজার র‍্যাব-১৫ সিনিয়র সহকারী পরিচালক (ল এন্ড মিডিয়া) এডিশনাল এসপি আবুল কালাম চৌধুরী।

গ্রেফতারকৃতরা হলেন- কক্সবাজার সদরের পিএমখালী ইউনিয়নের মাইজপাড়া এলাকার মৃত কবির আহমদের ছেলে আবদুল মালেক (৪৭), তার ভাই কলিম উল্লাহ (৩৫), একই এলাকার মৃত ফোরকান আহমদের ছেলে খোরশেদ আলম (৩৭), মো. শফিউল্লাহর ছেলে হাসান শরীফ লাদেন (২০), মোহাম্মদ আলীর ছেলে মোহাম্মদ শাহিন (২৩), মাহাবুল্লাহর ছেলে মোহাম্মদ মিজান (২০), মাহমুদুল হকের ছেলে আব্দুল হাই (২৪) ও তার ভাই আবদুল আজিজ (২৫)। 

র‍্যাব-১৫ সিনিয়র সহকারী পরিচালক (ল এন্ড মিডিয়া) এডিশনাল এসপি আবুল কালাম চৌধুরী জানান- র‌্যাবের ক্রমাগত গোয়েন্দা নজরদারীর মাধ্যমে কক্সবাজারের পিএমখালী’সহ পার্শ্ববর্তী এলাকায় অবৈধ অস্ত্রধারী সন্ত্রাসী, চাঁদাবাজি, ছিনতাই, আধিপত্য বিস্তার ও বিভিন্ন অপরাধে জড়িত বেশ কয়েকটি সন্ত্রাসী গ্রুপ সম্পর্কে তথ্য পাওয়া যায়। এ সকল সন্ত্রাসীরা বারংবার মাথাচাড়া দিয়ে উঠার ফলে দেশী-বিদেশী অবৈধ অস্ত্রে সজ্জিত হয়ে বিভিন্ন সন্ত্রাসী কর্মকান্ডে তাদের দৌরাত্ম দিনের পর দিন বৃদ্ধি পাচ্ছে। এমন পরিস্থিতিতে সার্বিক আইন-শৃঙ্খলা নিয়ন্ত্রণ ও জনসাধারণের জানমালের রক্ষার্থে বর্ণিত অপরাধীদের আইনের আওতায় নিয়ে আসার লক্ষ্যে র‌্যাব-১৫ কক্সবাজারের পিএমখালী’সহ পার্শ্ববর্তী এলাকায় ব্যাপক গোয়েন্দা নজরদারী বৃদ্ধি করে। 

এরই ধারাবাহিকতায় শুক্রবার ভোররাতের সময় নির্বাহী ম্যাজিস্ট্রেট নওশের ইবনে হালিমের নেতৃত্বে কক্সবাজার সদরের পিএমখালী ইউনিয়নস্থ মাইজপাড়া এলাকায় আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সমন্বয়ে (র‌্যাব, সেনাবাহিনী, পুলিশ এবং বিজিবি) একটি বিশেষ যৌথ অভিযান পরিচালনা করা হয়। উক্ত অভিযানে বিভিন্ন সন্ত্রাসী কর্মকান্ডের সাথে জড়িত থাকায় অবৈধ অস্ত্রধারী সন্ত্রাসী দলের মূলহোতা মালেকসহ আটজন অস্ত্রধারী সন্ত্রাসী’কে গ্রেফতার করা হয়।

এসময় তাদের হেফাজত হতে ২টি বিদেশী পিস্তল, ৩টি ওয়ানশুটার গান, ২টি এলজি পিস্তল, ৪৮ রাউন্ড কার্তুজ, ৩টি ম্যাগাজিন, ৫টি দামা, ২টি কিরিচ, ১টি চাইনিজ কুড়াল এবং ১টি চেইন উদ্ধার করা হয়। 

তিনি আরও জানান- গ্রেফতারকৃত সন্ত্রাসীরা দীর্ঘদিন যাবৎ কক্সবাজারের পিএমখালী’সহ পার্শ্ববর্তী এলাকায় আধিপত্য বিস্তার ও বিভিন্ন সন্ত্রাসী কার্যক্রম চালিয়ে আসছিল বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করে। এছাড়াও তারা দেশী-বিদেশী আগ্নেয়াস্ত্রসহ অন্যান্য দেশীয় অস্ত্র দ্বারা সাধারণ মানুষকে ভয়ভীতি দেখাতো এবং এলাকায় ত্রাস সৃষ্টি করতো। বিভিন্ন অপরাধ ও আধিপত্য বিস্তারের উদ্দেশ্যে তারা বিভিন্ন মাধ্যম হতে অবৈধ দেশী-বিদেশী অস্ত্র-গোলাবারুদ কেনেন। তাদের বিরুদ্ধে মামলা দায়ের করে কক্সবাজার সদর মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *