ঐতিহ্যবাহী ‘কাচ্চি ডাইন’ উদ্বোধন 

নাজমুল হোসেন, নিজস্ব প্রতিবেদক :

আসল কাচ্চির স্বাদ নিয়ে লক্ষ্মীপুর শহরে যাত্রা শুরু করেছে ঢাকা ও চট্টগ্রামের ঐতিহ্যবাহী ‘কাচ্চি ডাইন’। নান্দনিক ডেকোরেশন, খোলামেলা পরিবেশ ও মনোমুগ্ধকর আলোকসজ্জায়।

গত বৃহস্পতিবার (৫ আগস্ট) ‘কাচ্চি ডাইন’ প্রতিষ্ঠানটির উদ্বোধন করা হয়।

একইসময়ে দোয়া অনুষ্ঠানের মাধ্যমে আয়োজন করা হয়। এতে দোয়া পরিচালনা করেন লক্ষ্মীপুরের ঐতিহ্যবাহী ডায়রা জামে মসজিদের খতিব হযরত মাওলানা মহিউদ্দিন।

এসময় উপস্থিত ছিলেন, লক্ষ্মীপুর প্রেসক্লাবের সভাপতি হোসাইন আহমেদ হেলাল, প্রেসক্লাবের সাবেক সভাপতি আ হ ম মুস্তাকুর রহমান, সাধারণ সম্পাদক সাইদুল ইসলাম পাবেল, বণিক সমিতির সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ, সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ইয়াছিন ফারুক মজুমদার জামায়াত নেতা এ্যাডভোকেট মহসিন কবির মুরাদ ও সাংবাদিক নিরব, রাকিব হোসাইন রনিসহ গন্যমান্য ব্যক্তিবর্গসহ আরো অনেকে।

‘কাচ্চি ডাইনে’ আগত অতিথি ও স্থানীয়রা বলেন, লক্ষ্মীপুর শহরে সুলতান কাচ্চি, এমনকি হাজী বিরিয়ানি হাউজসহ আরো অনেক কাচ্চির প্রতিষ্ঠান থাকলেও,কাচ্চি ডাইন নামে এই প্রথম বারেরমত একটি স্বনামধন্য প্রতিষ্ঠান তাদের শাখা খুলেছে। এটি লক্ষ্মীপুরের জন্য নতুনত্ব, নান্দনিক ডেকোরেশন সহ খোলামেলা পরিবেশে প্রতিষ্ঠানটি অনেক সুন্দর এবং ভালোই লাগছে। খাবারের মান ভালো হলে লক্ষ্মীপুরের ভোজনরসিকদের পছন্দের শীর্ষে থাকবে কাচ্চি ডাইন নামে এই প্রতিষ্ঠানটি।

‘কাচ্চি ডাইন’ কর্তৃপক্ষ জানান, আমাদের ৩ হাজার টার্গেট ছিলো, সেখানে উপস্থিত হয়েছে প্রায় সাড়ে ৬ হাজার, অরিজিনাল কাচ্চির স্বাদ নিয়েই লক্ষ্মীপুরে কাচ্চি ডাইন উদ্বোধন করা হলো। 

গত ২৯শে আগষ্ট প্রতিষ্ঠানটি উদ্বোধন হওয়ার কথা ছিলো, কিন্তু লক্ষ্মীপুর বন্যা পরিস্থিতি খারাপ থাকার কারনে উদ্বোধন করা হয়নি।

তাই অবশেষে,বৃহস্পতিবার(৬সেপ্টেম্বর) প্রতিষ্ঠানটির শুভ উদ্বোধন করা হলো প্রকাশ থাকে যে ৬সেপ্টেম্বর থেকে ৮সেপ্টেম্বর পর্যন্ত কাচ্চি ডাইনে রয়েছে ৩০% ছাড়। আশা করি ভোজনরসিকরা কাচ্চি ডাইনে এসে অরিজিনাল কাচ্চির স্বাদ গ্রহন করিবেন। তাই সবাইকে আসার আমন্ত্রণ জানান তারা।

এমনকি কাচ্চি ডাইন প্রতিষ্ঠানটির লক্ষ্মীপুর উদ্বোধন করাই তাদেরকে ধন্যবাদ ও অভিনন্দন জানিয়েছে, হিউম্যান এইড ইন্টারন্যাশনাল (একটি আন্তর্জাতিক মানবাধিকার সংস্থার) লক্ষ্মীপুর জেলা সাধারণ সম্পাদক ও বিশিষ্ট বীমাবিদএবং সাংবাদিক কাজী নাঈম উদ্দিন, সাংবাদিক নাজমুল হোসেন প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *