লক্ষ্মীপুর জেলায় ছাত্রদলের শোক র‍্যালি

নাজমুল হোসেন, নিজস্ব প্রতিবেদক :

পিলখানায় বিডিআর বিদ্রোহের নামে দেশি-বিদেশি ষড়যন্ত্রে সেনাবাহিনীর অফিসার হত্যা, হেফাজতে নির্যাতন ও হত্যা, কোটা সংস্কার আন্দোলন ও নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনে গণহত্যায় শহীদদের স্মরণে লক্ষ্মীপুর জেলা ছাত্রদলের শোক র‍্যালি অনুষ্ঠিত হয় গতকাল বুধবার (২১ আগস্ট)।

গতকাল সকালের দিকে র‍্যালিটি লক্ষ্মীপুর প্রেসক্লাবের সামনে থেকে শুরু করে পৌর শহরের গোডাউন রোড এলাকায় গিয়ে সমাবেশে মিলিত হয়।

শহীদদের স্মরণে শোক র‍্যালিতে উপস্থিত ছিলেন, লক্ষ্মীপুর জেলা ছাত্রদলের সভাপতি হাসান মাহমুদ ইব্রাহীম, সিনিয়র সহ-সভাপতি আবদুর রহিম রাজন, সাংগঠনিক সম্পাদক রেজোয়ার হোসেন আকবর, দপ্তর সম্পাদক আকবর হোসেন মুন্না, লক্ষ্মীপুর পৌর সভাপতি আবুল বারাকাত সৌরভ, লক্ষ্মীপুর সরকারি কলেজ সভাপতি হাছিবুর রহমান ওভি, লক্ষ্মীপুর সদর থানা পূর্ব ছাত্রদলের আহ্বায়ক দেলোয়ার হোসেন বাবু, সদস্য সচিব বায়েজিদ হোসেন ভূঁইয়া, লক্ষ্মীপুর চন্দ্রগঞ্জ থানা ছাত্রদলের সদস্য সচিব জাহেদ আলম জাহাঙ্গীর প্রমুখ।

সমাবেশে বক্তারা বলেন, ২৮ অক্টোবর লগি বৈঠার তান্ডব, শাপলা চত্ত্বরে রাতের অন্ধকারে অসংখ্য নিরীহ আলেম ও মাদ্রাসা ছাত্রকে হত্যা, কোটা সংস্কার আন্দোলনে ছাত্র-জনতাদের হত্যা এবং গত ১৫ বছরে অসংখ্য গুম-খুন, রাষ্ট্রীয় বাহিনীগুলোকে দানবে পরিণত করার মাধ্যমে বিএনপিসহ বিরোধী দলগুলোর গণতান্ত্রিক আন্দোলনকে নিষ্ঠুরভাবে দমন করা হয়। এসব আন্দোলন সংগ্রামে শহীদের আমরা গভীরভাবে স্মরণ করছি। একই সাথে সাথে ঘটনার সাথে জড়িতদের শাস্তি দাবি জানাচ্ছি। একই সাথে যারা চরমভাবে ক্ষতিগ্রস্থ হয়েছে তাদের ক্ষতিপূরণ দিতে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *