নাফ নদী থেকে ৫ রোহিঙ্গার মরদেহ উদ্ধার 

টেকনাফ কক্সবাজার প্রতিনিধি :

কক্সবাজারের টেকনাফ উপজেলায় নাফ নদী থেকে মিয়ানমারের নাগরিক পাঁচ রোহিঙ্গার মরদেহ উদ্ধার করেছে স্থানীয় লোকজন।

মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে উপজেলার হ্নীলা ইউনিয়নের দমদমিয়া এলাকার ছুরিখাল সংলগ্ন নাফ নদী মরদেহগুলো উদ্ধার করা হয়। এদের মধ্যে একজন নারী ও বাকি চারজন শিশু।

টেকনাফ-২ বিজিবির অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মো. মহিউদ্দিন আহমেদ জানান, মঙ্গলবার সন্ধ্যায় ছুরিখাল সংলগ্ন নাফ নদীর তীর এলাকায় পাশাপাশি স্থানে চারটি শিশু ও একটু দূরে একজন নারীর মরদেহ দেখতে পান স্থানীয় লোকজন। পরে বিষয়টি তারা বিজিবি, স্থানীয় জনপ্রতিনিধি ও উপজেলা প্রশাসন এবং পুলিশকে জানায়।

পরে স্থানীয়দের সহায়তায় পাঁচজনের মরদেহ উদ্ধার করা হয় জানিয়ে মহিউদ্দিন বলেন, নিহতরা মিয়ানমারের রোহিঙ্গা নাগরিক বলে জানা গেছে। টেকনাফের ২৬ নম্বর শালবাগান রোহিঙ্গা আশ্রয়শিবিরে বসবাসরত দিল মোহাম্মদ তাদের নিজের আত্মীয় দাবি করে মরদেহগুলোর দাফন কার্য সম্পাদনের জন্য নিয়ে যান।

শালবাগান রোহিঙ্গা আশ্রয়শিবিরে বাসিন্দা  দিল মোহাম্মদ বলেন, মঙ্গলবার রাত সাড়ে ১০টার দিকে শালবাগান রোহিঙ্গা আশ্রয়শিবিরের কবরস্থানে পাঁচজনের মরদেহ দাফন করা হয়েছে। তারা মিয়ানমার থেকে বাংলাদেশে অনুপ্রবেশের চেষ্টাকালে ঝড়ের কবলে পড়ে নৌকাডুবির ঘটনায় মারা যান।

এ প্রসঙ্গে জানতে চাইলে টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আদনান চৌধুরী বলেন, নাফ নদীর তীর থেকে উদ্ধার পাঁচ মরদেহের পরিচয় শনাক্ত হয়নি। তবে দিল মোহাম্মদ নামে একজন রোহিঙ্গা নাগরিক নিজেকে তাদের নিকট আত্মীয় দাবি করে দাফনের ব্যবস্থা করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *