১৫ কোটি টাকার  অবৈধ কাঠ জব্দ

টেকনাফ কক্সবাজার প্রতিনিধি :

শুল্ক ফাঁকি দিয়ে চোরাই পথে মিয়ানমার থেকে পাচারকালে প্রায় ১০ কোটি পৌনে ৬ লাখ টাকা মূল্যের বিভিন্ন প্রকার কাঠ উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। 

টেকনাফ স্থলবন্দর সংলগ্ন নাফ নদী থেকে এসব কাঠ বোঝাই ট্রলার জব্দ করা হয়েছে বলে বৃহস্পতিবার এক বার্তায় জানিয়েছেন ২ বিজিবির অধিনায়ক লে. কর্নেল মহিউদ্দীন আহমেদ।

অধিনায়ক জানান, গত ৮ আগস্ট টেকনাফ স্থল বন্দর সংলগ্ন বড়ইতলী নামক এলাকা দিয়ে মিয়ানমার থেকে চোরাই পথে কাঠ পাচার হতে পারে এমন তথ্যের ভিত্তিতে নাফ নদীতে টহল জোরদার করে বিজিবি। 

রাত সাড়ে ৯টার দিকে নাফ নদীর শূন্য লাইন অতিক্রম করে কাঠ বোঝাই ৮টি ট্রলার সীমান্ত অভিমুখে আসলে বিজিবির সংকেত পেয়ে ট্রলারগুলো নাফ নদীর কিনারায় নোঙর করে। 

পরে তল্লাশি করে শুল্ক ফাঁকি দিয়ে অবৈধভাবে মিয়ানমার থেকে পাচারকৃত ৩১০৯ পিস (২৩৫৫৯.৩৯ সিএফটি) গর্জন কাঠ, ২৯৯ পিস (১২০৯.৯৩ সিএফটি) বার্মাটিক কাঠ এবং ৬৭৯ পিস (৪৪৪৯.৮২ সিএফটি) চম্পাফুল কাঠ জব্দ করা হয়। জব্দকৃত কাঠের আনুমানিক বাজার মূল্য ১০ কোটি ৫ লক্ষ ৭৬ হাজার ৭৫০ টাকা।

জব্দকৃত কাঠগুলো গণনা এবং পরিমাপ শেষে আইনি প্রক্রিয়ার মাধ্যমে টেকনাফ শুল্ক গুদামে জমা দেওয়া হয়েছে বলে জানিয়েছেন বিজিবির এই কর্মকর্তা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *