শেখ হাসিনার বিচারের দাবিতে বৃষ্টিতে টেকনাফে বিক্ষোভ মিছিল ও সমাবেশ

টেকনাফ (কক্সবাজার) :

ছাত্র-জনতার ওপর গুলি চালিয়ে হত্যার অভিযোগে সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিচারের দাবিতে বৃষ্টি উপেক্ষা করে বিক্ষোভ-সমাবেশ করেছে টেকনাফে বিএনপি এবং বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনকারীরা।

বৃহস্পতিবার দুপুরে টেকনাফ পৌরসভার ইউনুছ মার্কেট ও শাপলা চত্তরে এ কর্মসূচি পালন করা হয়।


বিকেলে টেকনাফ স্টেশনে জেলা বিএনপির অর্থ সম্পাদক মোহাম্মদ আব্দুল্লাহর নেতৃত্বে বৃষ্টি উপেক্ষা করে বিশাল সমাবেশ শেষে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়।


এসময় বক্তৃতায় মোহাম্মদ আব্দুল্লাহ বলেন, ‘খুনি শেখ হাসিনা ১৮ বছর দেশের মানুষকে নির্যাতন করেছে। ছাত্র জনতাকে সাথে নিয়ে বাংলাদেশকে দ্বিতীয়বার স্বাধীন করেছি। বৈষম্য বিরোধী আন্দোলনে ফ্যাসিবাদ সরকার ছাত্রদের উপর নির্বিচারে গুলি করে হত্যা করছে। মানুষ বৃষ্টির মধ্যে উপস্থিতি হয়ে সেটার প্রতিবাদ জানাচ্ছে। আওয়ামীলীগ ১৮ বছর দেশের মানুষের ভোটার অধিকার কেড়ে নিয়েছিল। এই দেশে ছাত্রজনতা ও সাধারন মানুষ মিলে আন্দোলনের মাধ্যমে খুনি হাসিনাকে বিতাড়িত করে মানুষের ভোটের অধিকার ফেরত এনেছি।’


তিনি বলেন, ‘অন্তর্বর্তীকালীন সরকারের কাছে আমাদের দাবি ১৮ বছর আ’লীগের আমলে গুম, হত্যা, নির্যাতন, দূর্নীতিবাজদের বিচার করতে হবে। এই দূর শাসনে নেতা কর্মীদের মামলা দিয়ে দেশ ছাড়া করছে। অতি দ্রুত দেশে মানুষ বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারপারসন তারেক রহমানকে দেশে ভীরের মতো ফিরিয়ে আনবে। আমরা স্বাধীন দেশে সকল মানুষের ভোটের একটি সুষ্ট নির্বাচন দাবি জানাচ্ছি।


এতে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক সুলতান আহম্মদ, পৌর বিএনপির সাবেক সাধারণ সম্পাদক হাছান আহম্মদ, উপজেলা যুবদল নেতা টেকনাফ সদর ইউপি চেয়ারম্যান জিয়াউর রহমান জিহাদ, সাবরাং ইউপি সদস্য মোহাং ছিদ্দিক, জেলা কৃষকদলের যুগ্ন আহবায়ক গিয়াস উদ্দীন ভুলু, পৌর যুবদলের যুগ্ন আহবায়ক মো: আমিন, মুন্না প্রমূখ।

এছাড়া বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন নির্বিচারে ছাত্র-জনতাকে গুলি করে হত্যায় জড়িতদের বিচারের দাবিতে বিক্ষোভ মিছিল করেছে টেকনাফের ছাত্র আন্দোলনকারীরা। এতে সাধারন শিক্ষার্থীরা মিছিলে অংশ নেয়। 
কর্মসূচিতে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের স্থানীয় সমন্বয়ক চট্টগ্রাম কলেজের ছাত্র মোরশেদ আলম বলেন, ‘আমরা আন্দোলনে সকল হত্যার বিচার চাই। এদেশ ছাত্ররা আবার স্বাধীক করেছে। নতুন এ দেশে কোন বৈষম্য হবেনা। স্বৈরাচার সরকারের সবার বিচার করতে হবে।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *