চাঁদপুরের পদ্মা-মেঘনা মোহনায় নৌকা ডুবিতে নববধুসহ নিখোঁজ ২, উদ্ধার ৪

নিজস্ব প্রতিবেদক :

চাঁদপুর পদ্মা-মেঘনা ও ডাকাতিয়া নদীর মোহনায় ভ্রমনে নেমে ঘূর্ণাবর্তে নৌকা ডুবে মাঝি ৬জন নিখোঁজ হয়। এর মধ্যে ৪ জন উদ্ধার হলেও এখনও নিখোঁজ রয়েছে উম্মে হানিয়া ফাহিমা (২১) নামে নববধু ও তার আত্মীয় সেতু (৩০)।

গতকাল মঙ্গলবার (১৩ আগস্ট) সন্ধ্যায় ভ্রমনে নেমে চাঁদপুর শহরের পুরাণ বাজার থেকে নৌকা করে বড় স্টেশন মোলহেডে আসার সময় তারা দুর্ঘটনার কবলে পড়ে।

উদ্ধারকৃত ব্যাক্তিরা হলেন-নববধু ফাহিমার স্বামী কোরিয়া প্রবাসী নাঈম খান (৩৫), তার বন্ধু মো. মাজহারুল (৩৩), আত্মীয়  মুনিয়া (২৬) ও নৌকার মাঝি।

নৌকা থাকা সেতু ছাড়া বাকীদের বাড়ী জেলার মতলব দক্ষিণ উপজেলার পৌর এলাকার ৪ নম্বর ওয়ার্ডের চরমুকন্দির বাসিন্দা। সেতু চাঁদপুর শহরের নাজির পাড়ার বাসিন্দা।

উদ্ধার হওয়া প্রবাসী নাঈম, তার বন্ধু মো. মাজহারুল, আত্মীয়  মুনিয়া চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে। জরুরি বিভাগের চিকিৎসক জানিয়েছেন তারা আশঙ্কামুক্ত।

নাঈমের পিতা জাহাঙ্গীর আলম খান জানান, দুই মাস আগে তার পুত্র প্রবাস থেকে এসে বিয়ে করেন। তারা নৌকা ভাড়া নিয়ে ঘুরতে বেরিয়েছিল। এর মধ্যেই দুর্ঘটনার শিকার হয়। সাজানো সংসার শেষ হয়ে গেলো বলে তিনি কান্নায় ভেঙে পড়েন।

চাঁদপুর নৌ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মনিরুজ্জামান মনির বলেন, ওই নৌকায় মাঝিসহ ৬জন ছিলেন। এর মধ্যে দুইজন নিখোঁজ এবং ৪জনকে উদ্ধার করা হয়। বাকীদের উদ্ধারে কোস্টগার্ড চেষ্টা অব্যাহত রেখেছে।

কোস্টগার্ড চাঁদপুর স্টেশনের পেটি অফিসার এম. শফিকুল ইসলাম বলেন, দুর্ঘটনার খবর পেয়ে রাত ৮টা থেকে রাত সাড়ে ১০টা পর্যন্ত আমাদের ডুবুরি দল মেঘনায় মোহনায় উদ্ধার কার্যক্রম পরিচালনা করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *