ট্রাফিক সিগন্যাল, সড়ক পরিষ্কারে ব্যস্ত শিক্ষার্থীরা

চাঁদপুর জেলা প্রতিনিধি :

চাঁদপুর জেলায় ট্রাফিক সিগন্যাল, সড়ক পরিষ্কারে ব্যস্ত সময় পার করছেন আন্দোলনকারী শিক্ষার্থীরা।

গতকাল মঙ্গলবার (৬ আগস্ট) সকাল থেকে চাঁদপুর শহরের বিভিন্ন স্থানে চলছে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীদের কর্মসূচি।

এছাড়াও গতকাল বিকেলে চাঁদপুর কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে থেকে একটি বিজয় মিছিল বের হয়।

চাঁদপুর শহর ঘুরে দেখা যায়, যেসব সড়কে ট্রাফিক পুলিশ নেই, সেখানে সুশৃঙ্খল যানবাহন চলাচলে দায়িত্ব পালন করছেন ছাত্র আন্দোলন শিক্ষার্থীরা।

ছাত্র আন্দোলন শিক্ষার্থীরা শহরের বাসস্ট্যান্ড, ইলিশ চত্বর, শপথ চত্বর, নতুন বাজারসহ গুরুত্বপূর্ণ সড়কে দাঁড়িয়ে থেকে দায়িত্ব পালন করেছেন। এসময় যানবাহন চালকদের করজোড় মিনতি করে ট্রাফিক আইন মেনে চলাচলের অনুরোধ জানান তারা।

অন্য দিকে সরকার পতনের এক দফা দাবি আদায়ে আন্দোলন সংগ্রাম চলাকালীন সড়কে পড়ে থাকা আবর্জনা তারা দলবেঁধে পরিষ্কার করছে। জেলা প্রশাসকের কার্যালয় থেকে শুরু করে যে সব সড়ক অপরিচ্ছন্ন ছিল, সেগুলো পরিস্কার-পরিচ্ছন্ন করা হয়।

বিশেষ করে চাঁদপুর জেলার কোথাও যেন হামলা ও লুটপাট করা না হয়, সেই লক্ষ্যে মাইকিং করেছে কোটা সংস্কার আন্দোলনের সমন্বয়ক নেতারা।

চাঁদপুর জেলার সমন্বয়ক নাদিম পাটোয়ারী জানান, আমরা গত সোমবার সন্ধ্যা থেকেই ঘোষণা দিচ্ছি কেউ যাতে হামলা, লুটপাট না করে। আমরা স্বৈরাচার নই। আমাদের দেশ আমাদেরকেই পরিষ্কার-পরিচ্ছন্ন করতে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *