আধিপত্য বিস্তারে ৩০ হাজার টাকা কন্টাকে খুন আ.লীগ নেতা কামাল

নিজস্ব প্রতিবেদক :

রাজধানীর মোহাম্মদপুরে প্রভাব বিস্তারকে কেন্দ্র করে ৩০ হাজার টাকার বিনিময়ে খুন করা হয়েছে ৩৩ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সাবেক নেতা মোহাম্মদ কামাল হোসেনকে। 

এই হত্যাকাণ্ডের মূল পরিকল্পনাকারী হিসেবে মোহাম্মদপুর থানা শ্রমিক লীগের সাংগঠনিক সম্পাদক তাজেল গাজীসহ ছয়জনকে গ্রেফতার করেছে পুলিশ।

বৃহস্পতিবার (০১ আগস্ট) সকাল ১১টায় তেজগাঁও বিভাগের উপ-পুলিশ কমিশনার কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে উপ-পুলিশ কমিশনার এইচ এম আজিমুল হক এ তথ্য জানান।

তিনি বলেন, গত ২৯ জুলাই মোহাম্মদপুরের কাটার সুর এলাকায় লুডু খেলার সময় কামাল হোসেনকে কুপিয়ে হত্যা করা হয়। পরে হাসপাতালে নেওয়া হলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। ঘটনার পরপরই পুলিশ তৎপর হয়ে কিলিং মিশনের অংশগ্রহণকারী সুজনকে (২৪) গ্রেফতার করে। তার দেওয়া তথ্য ও আদালতে দেওয়া ১৬৪ ধারার জবানবন্দির ভিত্তিতে অন্যান্য আসামিদের গ্রেফতার করা হয়। অভিযুক্তরা হলেন, মোহাম্মদপুর থানা শ্রমিক লীগের সাংগঠনিক সম্পাদক তাজেল গাজী (৪৫), ইকবাল হোসেন (২২), মো. শাকিল (২৫), রাকিব (১৯) ও ইব্রাহিম (১৯)। অভিযানের সময় হত্যায় ব্যবহৃত তিনটি চাপাতি উদ্ধার করা হয়।

পুলিশ জানায়, ৩০ হাজার টাকার বিনিময়ে এই হত্যাকাণ্ডে অংশ নেয় অভিযুক্তরা। কামাল হোসেন মোহাম্মদপুর থানা এলাকায় জমি, প্লট ও ফ্ল্যাটের ব্যবসা করতেন। এছাড়া ফুটপাত ও লেগুনা ব্যবসা নিয়েও বিরোধ ছিল। স্থানীয় প্রভাব বিস্তারকে কেন্দ্র করে এই হত্যাকাণ্ড সংঘটিত হয়। তাজেল গাজী পরিকল্পিতভাবে ৩০ হাজার টাকার বিনিময়ে এই হত্যাকাণ্ড সংগঠিত করেছে। তাজেল গাজীর বিরুদ্ধে মোহাম্মদপুর থানাসহ বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে। তাদের সকলের বিরুদ্ধে এর আগেও একাধিক মামলা ছিল।

অন্যদিকে, ফেসবুকে তাজেল গাজী লিখেছেন, “ছোট ভাই কামাল হোসেনকে যারা হত্যা করেছে, তাদের সবাইকে আইনের আওতায় আনা হোক।”

তাজেল গাজী মোহাম্মদপুরের চার রাস্তার মোড় বেড়িবাঁধ এলাকার নিয়ন্ত্রণ করেন। ৩৩ নম্বর ওয়ার্ড কাউন্সিলর আসিফ আহমেদ সরকারের ছত্রছায়ায় তিনি বিভিন্ন অপরাধমূলক কর্মকাণ্ড পরিচালনা করেন বলে জানা যায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *