শিক্ষার্থীদের সড়ক অবরোধ-বিক্ষোভ, আটক ১

নাজমুল হোসেন, নিজস্ব প্রতিবেদক :

লক্ষ্মীপুর জেলা জুড়ে কোটা সংস্কার আন্দোলন ঘিরে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়কদের অস্ত্রের মুখে জিম্মি করে বিবৃতি আদায়, গ্রেপ্তারকৃত শিক্ষার্থীদের মুক্তি ও মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি জানিয়ে দেশব্যাপী কর্মসূচির অংশ হিসেবে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন শিক্ষার্থীরা।

গতকাল সোমবার (২৯ জুলাই) বিকাল ৪টার দিকে শহরের মাদাম ব্রিজ এলাকায় ঘণ্টাব্যাপী শিক্ষার্থীদের আন্দোলনে মহাসড়কের দুই পাশে যান চলাচল বন্ধ হয়ে যানজট সৃষ্টি হয়। 

পরবর্তীতে আন্দোলনকারীদের সড়ক থেকে সরিয়ে দেয় পুলিশ।

এ সময় নাফিস আহমেদ ইকরাম নামের এক কলেজছাত্রকে আটক করা হয়। তার ব্যাগে হাতুড়ি পাওয়া গেছে বলে জানিয়েছে পুলিশ। আটক ইকরাম লক্ষ্মীপুর সরকারি কলেজের একাদশ শ্রেণির ছাত্র।

জানা গেছে, ৮ দফা দাবি নিয়ে সারা দেশে বিক্ষোভ কর্মসূচির ডাক দেয় বৈষম্যবিরোধী কোটা আন্দোলনরত শিক্ষার্থীরা। সেই লক্ষ্যে সোমবার বিকাল থেকে লক্ষ্মীপুর জেলা শহরের ঝুমুর ও মাদাম ব্রিজ এলাকায় জড়ো হতে থাকেন শিক্ষার্থীরা। 

এ সময় তারা সকল ধরনের যানবাহন চলাচল বন্ধ করে দেন। এতে দুই পাশে যানজট সৃষ্টি হয়। একইসঙ্গে শিক্ষার্থীরা বিভিন্ন স্লোগানে মুখরিত করে তুলেন।

অন্য দিকে নাশকতাসহ যেকোনো অপ্রীতিকর ঘটনা এড়াতে শহরের গুরুত্বপূর্ণ বিভিন্ন এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন থাকতে দেখা মিলে।

লক্ষ্মীপুর জেলা অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড অপস) হাসান মোস্তফা স্বপন বলেন, কোটা আন্দোলনকারীদের সরিয়ে দিয়ে সড়কে যান চলাচল স্বাভাবিক করা হচ্ছে। পরিস্থিতিও স্বাভাবিক রয়েছে। ইকরাম নামের শিক্ষার্থীর ব্যাগে হাতুড়ি পাওয়া যায়। তাকে পুলিশ আটক করে। তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *