স্বজনহারার ব্যথা ভোলার নয়, সেটা আমি জানি: প্রধানমন্ত্রী শেখ হাসিনা 

নিজস্ব প্রতিবেদক :

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আপনাদের শুধু বলবো, আপনারা সবুর করেন। আর আল্লাহকে ডাকেন, যেন এই সমস্ত খুনি জালেমের হাত থেকে যেন আমাদের দেশ রেহাই পায়। আমি আপনাদের পাশে আছি। আপনাদের চোখের পানি দেখতে হচ্ছে, এটাই বড় কষ্ট। স্বজনহারার ব্যথা ভোলার নয়, সেটাই আমি জানি। আল্লাহ আপনাদের সবর দেন, সেটাই আমি চাই।

আজ রোববার সকালে গণভবনে কোটা সংস্কার আন্দোলন ঘিরে নিহতদের পরিবারের সদস্যদের মধ্যে আর্থিক সহায়তা দান অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। আর্থিক সহায়তা হিসেবে পারিবারিক সঞ্চয়পত্র ও নগদ অর্থ দেয়া হয়েছে। প্রধানমন্ত্রী বলেন, আমার চেষ্টা থাকবে, যারা এ খুনের সঙ্গে জড়িত, খুঁজে বের করে তাদের শাস্তি নিশ্চিত করা। 

সেক্ষেত্রে আপনাদেরও সাহায্য চাই। যদি আপনারা কিছু জানেন, আমাদের জানাবেন। এভাবে বারবার বাংলাদেশকে নিয়ে খেলা, এটা আর হতে দেয়া যায় না। তিনি আরও বলেন, মানুষ খুন করে সরকার পতন, এটা কবে হয়, কখন হয়? সাধারণ মানুষ কী দোষ করেছে? আমি কী বলে আপনাদের সান্ত্বনা দেবো? আমি শুধু বলবো, আমি আপনাদের মতোই একজন! বাবা-মা-ভাই হারানো এতিম। কাজেই আপনাদের কষ্ট আমি বুঝি। আমি আছি আপনাদের জন্য, আপনাদের পাশে।

শেখ হাসিনা বলেন, এটুকু মনে করবেন, আপনারা আপনজন হারিয়েছেন, আপনারা একটা শোক সইতে পারেন না। আর আমি কী শোক সয়ে দিনরাত পরিশ্রম করে যাচ্ছি, শুধু এ দেশের মানুষের জন্য। প্রধানমন্ত্রী বলেন, যা কিছু করি, জ্বালিয়ে পুড়িয়ে শেষ করে দেয়, এটা তো কোনোদিনই গ্রহণযোগ্য নয়। সাধারণ মানুষই তো এসবের সুবিধা পেতো। মেট্রোরেলে কারা চড়তো, এলিভেটেড এক্সপ্রেসওয়েতে কারা চড়ে? মানুষের কাজ করাইতো আমার কাজ।

কোটা আন্দোলন ঘিরে মানুষ হত্যার কথা তুলে ধরে তিনি বলেন, মানুষ মেরে লাশ ঝুলিয়ে রাখার মতো বর্বরতা কি কেউ করতে পারে? একজন মুসলমান একজন মুসলমানকে হত্যার পর লাশ ঝুলিয়ে রাখতে পারে? যারা এসবের সঙ্গে জড়িত, অবশ্যই তাদের বিচার হবে। তাদের বিচার করতে হবে, নইলে মানুষের নিরাপত্তা দেয়া যাবে না। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *