বদলি হলেন প্রধান শিক্ষক

মোঃ হাছানুর জামান ভূঁইয়া, নিজস্ব প্রতিবেদক : 

বিদ্যালয়ে না এসে বেতনভাতা উত্তোলন, অন্য শিক্ষকদের বিভিন্ন অজুহাতে কোনঠাসা ও সরকারি বিভিন্ন উর্ধ্বতন কর্মকর্তাদের বিরুদ্ধে বিষোদগার ও স্বেচ্ছাচারিতার অভিযোগে লক্ষ্মীপুর জেলার রামগঞ্জ এম ইউ সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক হাফিজ মোঃ মাশহুদ চৌধুরীকে বদলি করা হয়।

গতকাল সোমবার (১৫ জুলাই) বিকালে শিক্ষা মন্ত্রনালয়ের মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক অধিদপ্তর সরকারি মাধ্যমিক শাখা ৩৭.০২০০০০.১০৬.১৯.০০২.২২.৬৬৭ স্মারকে তাকে রামগঞ্জ এম ইউ সরকারি উচ্চ বিদ্যালয় হতে বিমুক্তি ও লালমনিরহাট জেলার কালিগঞ্জ উপজেলার তুষভান্ডার নছরউদ্দিন সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে যোগদান পূর্বক প্রজ্ঞাপন জারি করে।

জানা যায় চলতি বছরের ৩ মার্চ রামগঞ্জ এম ইউ সরকারি উচ্চ বিদ্যালয়ে যোগদানের পর থেকে বিদ্যালয়ে তিনি অনুপস্থিত রয়েছেন। অসুস্থতার অজুহাতে ঠিকমতো বিদ্যালয়ে না আসলেও সরকারি সকল সুযোগ সুবিধা ভোগ করছেন, বেতনভাতা উত্তোলন করছেন। শিক্ষক বা কোন অভিভাবকগণ কোন প্রতিবাদ করলে তিনি তাদেরকে হুমকি ধমকি দিয়ে কোনঠাসা করে রাখতেন।

স্থানীয় এলাকাবাসী বিদ্যালয় ব্যবস্থপনা কমিটির সভাপতি ও রামগঞ্জ উপজেলা নির্বাহী অফিসারকে বিষয়টি অবহিত করেন।

রামগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার ও বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির সভাপতি মোছা. শারমিন ইসলাম চলতি মাসের ৪ ও উপজেলা একাডেমিক সুপারভাইজার একই মাসের ১০ জুলাই সরেজমিনে তদন্ত করে ঘটনার সত্যতা পেয়ে উর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে প্রতিবেদন প্রেরণ করেন।

সাবেক কয়েকজন শিক্ষার্থী জানান, তিনি আগে যে প্রতিষ্ঠানগুলোতে  ছিলেন সেখানকার কয়েকটি বিদ্যালয়ে বিভিন্ন অনিয়ম ও দূর্নীতির দায়ে তাকে সিলেটের স্বনামধন্য কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠান থেকে রামগঞ্জ উপজেলার রামগঞ্জ এম ইউ সরকারি উচ্চ বিদ্যালয়ে (রামগঞ্জ মধুপুর ইউনিয়ন সরকারি উচ্চ বিদ্যালয়) বদলি করা হয়। 

তিনি বিভিন্ন সময়ে রামগঞ্জ এম ইউ সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থীদের সন্ত্রাসী ও সাংবাদিকদের নিয়ে ফেসবুকে কটাক্ষ বিভিন্ন আপত্তিকর পোষ্ট দিয়েছেন। এলাকাবাসীকে চোর সাব্যস্ত করেও ফেসবুকে পোষ্ট করছেন বিতর্কিত এই প্রধান শিক্ষক। 

বর্তমান প্রধান শিক্ষক হাফিজ মোঃ মাশহুদ চৌধুরী যোগদানের আগে একজন নারী প্রধান শিক্ষক ঢাকা থেকে রামগঞ্জ এম ইউ সরকারি উচ্চ বিদ্যালয়ে যোগদান করেন। মাত্র কয়েক মাসের কঠোর পরিশ্রমে ২৬ বছর পর উক্ত বিদ্যালয় থেকে (২০২৪ই) সনের এসএসসি পরিক্ষায় (১৪ জন এ প্লাস) পেয়েছে। 

এ ব্যপারে প্রধান শিক্ষক (সদ্য বদলিকৃত) হাফিজ মোঃ মাশহুদ চৌধুরী জানান, আমি অসুস্থ্য তাই বিদ্যালয়ে আসতে পারিনি। তাছাড়া আমি শিক্ষা অফিসসহ সংশ্লিষ্ট দপ্তরে ছুটির দরখাস্ত দিয়েছি।

উপজেলা (মাধ্যমিক) একাডেমিক সুপারভাইজার শরিফুল্লাহ আস শামস জানান, আমরা সংশ্লিষ্ট দপ্তরসহ উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসে উনার ছুটির কোন দরখাস্ত পাইনি। সরেজমিনে তদন্ত করে বিদ্যালয়ের পক্ষ থেকে কোন ধরনের সহযোগিতা না পেয়ে উর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে লিখিতভাবে জানিয়েছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *