এইচএসসি পরীক্ষা স্থগিত, স্কুল-কলেজ অনির্দিষ্টকালের জন্য বন্ধ

নিজস্ব প্রতিবেদক :

সরকারি চাকরিতে কোটা সংস্কারের দাবির আন্দোলন সহিংস রূপ নেওয়ায় দেশের সব স্কুল-কলেজ অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করেছে শিক্ষা মন্ত্রণালয়। 

এদিকে, আগামী বৃহস্পতিবারের এইচএসসি ও সমমানের পরীক্ষাও স্থগিত করা হয়েছে বলে আন্তঃশিক্ষাবোর্ড সমন্বয় কমিটির বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

আজ মঙ্গলবার (১৬ জুলাই) রাতে প্রকাশিত আন্তঃশিক্ষাবোর্ড সমন্বয় কমিটির এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, এইচএসসি ও সমমানের পরীক্ষা স্থগিত করা হয়েছে। স্থগিত হওয়া পরীক্ষার পরবর্তিত সময়সূচি পরবর্তীতে জানিয়ে দেওয়া হবে। তবে ২১ জুলাই থেকে পূর্বঘোষিত কর্মসূচি অনুযায়ী পরীক্ষা যথারীতি চলবে।

শিক্ষা মন্ত্রণালয়ের এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, বিদ্যালয় ও কলেজগামী শিক্ষার্থীদের নিরাপত্তার বিষয়টি বিবেচনায় নিয়ে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ের সকল শিক্ষা প্রতিষ্ঠান এবং পলিটেকনিক ইনস্টিটিউটসমূহের শ্রেণি কার্যক্রম পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত বন্ধ থাকবে।

উল্লেখ্য, সরকারি চাকরিতে কোটা সংস্কারের দাবিতে দুই সপ্তাহ ধরে টানা আন্দোলন করছেন শিক্ষার্থীরা। গতকাল সোমবার (১৫ জুলাই) থেকে এই আন্দোলন সহিংস রূপ নিয়েছে। সরকারি দলের ছাত্র সংগঠন ছাত্রলীগের নেতাকর্মী এবং পুলিশের সঙ্গে আন্দোলনকারীদের সংঘর্ষের ঘটনা ঘটছে দেশের বিভিন্ন স্থানে। 

মঙ্গলবার (১৬ জুলাই) ঢাকা, চট্টগ্রাম ও রংপুরে সংঘর্ষে ছয়জন নিহত হওয়ার খবর পাওয়া গেছে এবং আহত হয়েছেন কয়েকশ শিক্ষার্থী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *