বিনামূল্যে চিকিৎসা ও ঔষুধ পেল ৮’শ রোগী

নাজমুল হোসেন, নিজস্ব প্রতিবেদক :

লক্ষ্মীপুর সদর উপজেলার টুমচর গ্রামে আনোয়ার মনছুর ফাউন্ডেশন ও ঢাকাস্থ লক্ষ্মীপুর জেলা সমিতির যৌথ উদ্যোগ এ আয়োজন করা হয়। মেডিকেল ক্যাম্পের মাধ্যমে বিনামূল্যে ৮’শ রোগীকে চিকিৎসা সেবা প্রদান করা হয়। এসময় রোগীদের মাঝে বিনামূল্যে ঔষুধ বিতরণ করা হয়। 

আজ রোববার (১৪ জুলাই) সকালের দিকে জেলা সমিতির যৌথ উদ্যোগে এ আয়োজন করা হয়।

এসময় উপস্থিত ছিলেন- ঢাকাস্থ লক্ষ্মীপুর জেলা সমিতির সভাপতি সফিক মাহমুদ পিন্টু, সাধারণ সম্পাদক জসীম উদ্দিন, সহ-সভাপতি শামছুল ইসলাম, লক্ষ্মীপুর সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর শামছুদ্দিন আহমদ, ডা. একে শফিক উদ্দিন আহমদ, সাবেক ছাত্রনেতা আরিফ হোসেন মিঠু, আবু তালেব হালান প্রমুখ। 

আয়োজকরা জানায়, মেঘনা উপকূলীয় জেলা লক্ষ্মীপুরের প্রান্তিক পর্যায়ের বাসিন্দারা অবহেলিত। বিভিন্ন সময় মেডিকেল ক্যাম্প করে তাদেরকে বিনামূল্যে চিকিৎসা সেবার ব্যবস্থা করা হয়। সে লক্ষ্যে লক্ষ্মীপুর জেলা সদর উপজেলার টুমচর গ্রামের প্রান্তিক জনগোষ্ঠিকে চিকিৎসা দিতে আনোয়ারা মনছুর ফাউন্ডেশন ও ঢাকাস্থ লক্ষ্মীপুর জেলা সমিতির উদ্যোগে মেডিকেল ক্যাম্পের আয়োজন করা হয়। 

দিনব্যাপী ৮’শ রোগীকে চিকিৎসা দেওয়া হয়। এসময় রোগীদের মাঝে বিনামূল্যে ঔষুধও বিতরণ করা হয়। ক্যাম্পে চাঁদপুর মাজহারুল হক বিএনএসবি চক্ষু হাসপাতালের বিশেষজ্ঞ চিকিৎসকরা চোখের ছানি অপারেশনের জন্য ৭৫ জন রোগীকে সনাক্ত করেন। 

ঢাকাস্থ লক্ষ্মীপুর জেলা সমিতির সাধারণ সম্পাদক জসীম উদ্দিন বলেন, আমরা চেষ্টা করেছি প্রান্তিক পর্যায়ে চিকিৎসা সেবা পৌঁছে দিতে। মানুষ বিনামূল্যে চিকিৎসা গ্রহণ করেছেন। ৭৫ জন রোগীর চোখের ছানি অপারেশনের জন্য শনাক্ত করা হয়। চাঁদপুরে গিয়ে তাদের চোখের ছানি অপারেশন করতে বলা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *