রাজধানীতে সকালের মুষলধারার বৃষ্টিতে জলাবদ্ধতার ভোগান্তিতে পথচারীরা

নিজস্ব প্রতিবেদক :

রাজধানী ঢাকায় আষাঢ়ের শেষে আবারও শুরু হয়েছে ঝুম বৃষ্টি। 

আজ শুক্রবার (১২ জুলাই) ঢাকায় ভোর ৬টা থেকেই ঝুম বৃষ্টি শুরু হয়। থেমে থেমে এই বৃষ্টি চলতে থাকে। 

ছুটির দিনের সকাল থেকেই এই বৃষ্টি রাজধানীবাসীর কাছে কখনও প্রশান্তি, আবার কখনও বাড়তি ভোগান্তি হয়ে এসেছে। এ ধরনের বৃষ্টিতে কোথাও কোথাও জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। এতে ভোগান্তি পোহাতে হচ্ছে পথচারীদের।

আজিমপুর, নিউ পল্টন লাইন, লালবাগ, শহীদ নগর, হাজারীবাগ, কাঠালবাগান, মৌচাক, মগবাজার, ধানমন্ডি, মোহাম্মদপুরসহ রাজধানীর অনেক রাস্তায় পানি জমে গেছে। কোথাও হাঁটুপানি, কোথাও কোমরসমান পানি জমেছে, যার ফলে পথচারীদের দুর্ভোগের শেষ নেই।

আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, সারা দেশে আজ বৃষ্টির পরিমাণ আরও বাড়তে পারে। মেঘলা থাকতে পারে সারা দেশের আকাশ। এতে রোদের দেখা কম পাওয়া যেতে পারে। ফলে সারা দেশের দিন ও রাতের তাপমাত্রা কমে আসতে পারে। তবে আগামীকাল শনিবার থেকে বৃষ্টি আবার কমে আসার সম্ভাবনা রয়েছে।

আবহাওয়া অধিদপ্তর আরও বলেছে, মৌসুমি বায়ু আবারও শক্তিশালী হয়ে ওঠায় বৃষ্টি বেড়েছে। বঙ্গোপসাগর থেকে প্রচুর মেঘ দেশের উপকূল দিয়ে প্রবেশ করছে, বিশেষ করে চট্টগ্রাম ও কক্সবাজার উপকূল দিয়ে মেঘ বেশি আসছে। সিলেটসহ দেশের উত্তর-পূর্বাঞ্চলের পাহাড়ি এলাকায় বাধা পেয়ে বৃষ্টি আরও বেড়েছে। সিলেট, চট্টগ্রাম, কক্সবাজার ও পার্বত্য চট্টগ্রামের পাহাড়ি এলাকাগুলোতে পাহাড়ধসের সতর্কবার্তা দেওয়া হয়েছে।

ঢাকাসহ দেশের অন্যান্য শহরের বাসিন্দারা বৃষ্টির জন্য একদিকে যেমন প্রশান্তি পাচ্ছেন, অন্যদিকে জলাবদ্ধতা ও সড়ক দুর্ঘটনার আশঙ্কা বেড়ে যাচ্ছে। যারা অফিস কিংবা প্রয়োজনীয় কাজে বাইরে যেতে বাধ্য হচ্ছেন, তাদের জন্য এই বৃষ্টি বড় ধরনের অসুবিধার কারণ হয়ে দাঁড়িয়েছে। তবুও প্রকৃতির এই মনোরম রূপে অনেকেই মুগ্ধ হয়ে বৃষ্টির সুরে হারিয়ে যাচ্ছেন।

তথ্য সূত্র : ঢাকানিউজ২৪।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *