স্কুলছাত্রী অপহরণ মামলার আসামি গ্রেপ্তার

নাজমুল হোসেন, নিজস্ব প্রতিবেদক :

লক্ষ্মীপুর জেলার কমলনগরে স্কুলছাত্রীকে অপহরণের ঘটনায় মো. ইমন (১৯) নামে একজনকে গ্রেপ্তার করা হয়। 

গত মঙ্গলবার (৯ জুলাই) রাতের দিকে র‍্যাব-১১ এর নোয়াখালী ক্যাম্পের কম্পানি কমান্ডার (ভারপ্রাপ্ত) মো. গোলাম মোর্শেদ প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেন।

এর পূর্বে একইদিন বিকালের দিকে লক্ষ্মীপুর সদর উপজেলার টুমচর ইউনিয়নের কালিরচর এলাকা থেকে গ্রেপ্তার করেন র‍্যাব-১১। গ্রেফতারকৃত ইমন লক্ষ্মীপুর জেলা কমলনগর উপজেলার চর পাগলা গ্রামের মো. লিটনের পুত্র।

ভুক্তভোগী স্থানীয় উপজেলার একটি বিদ্যালয়ের ১০ম শ্রেণির ছাত্রী। র‍্যাব-১১ জানায়, স্কুলপড়ুয়া ওই ছাত্রীকে বিদ্যালয়ে যাওয়া-আসার পথে উত্ত্যক্ত করত ইমন। ভুক্তভোগীর বাবা এর প্রতিবাদ করেন। এতে ইমনসহ কয়েকজন গত ৪ জুলাই বিকেলে স্কুল থেকে বাড়ি ফেরার সময় ভুক্তভোগীকে অপহরণ করে নিয়ে যায়।

এ ঘটনায় ভুক্তভোগীর বাবা বাদি হয়ে গত ৭ জুলাই ইমনসহ ৬ জনের বিরুদ্ধে লক্ষ্মীপুর জেলার কমলনগর থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা করেন। পরে ছাত্রীকে উদ্ধার ও অপহরণের সঙ্গে জড়িতদের গ্রেপ্তারের দাবিতে স্কুল শিক্ষার্থীরা মানববন্ধন করে।

র‍্যাব-১১ এর নোয়াখালী ক্যাম্পের কম্পানি কমান্ডার (ভারপ্রাপ্ত) মো. গোলাম মোর্শেদ জানান, অপহরণের মূল পরিকল্পনাকারীকে গ্রেপ্তারের লক্ষ্যে আমরা ছায়া তদন্ত শুরু করি। অবশেষে গোপন সংবাদের ভিত্তির মাধ্যমে ইমনকে গ্রেপ্তার করি এবং ভুক্তভোগীকে উদ্ধার করতে সক্ষম হই। 

আসামির বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য লক্ষ্মীপুর কমলনগর থানায় হস্তান্তর করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *