ঘুষ নেওয়ার অভিযোগে রামগঞ্জ সাব-রেজিষ্টার অফিসে দুদকের অভিযান

নাজমুল হোসেন, নিজস্ব প্রতিবেদক :

লক্ষ্মীপুর জেলার রামগঞ্জ সাব-রেজিষ্টার অফিসে ব্যাপক অনিয়ম দুর্নীতি ও ঘুষ আদায়ের অভিযোগে দীর্ঘক্ষণ অভিযান চালিয়েছেন দুর্নীতি দমন কমিশন (দুদক)।

আজ বুধবার (৩ জুলাই) সাবরেজিস্টার অফিসে দুপুর ৩ টা থেকে সাড়ে ৫ টা পর্যন্ত দুর্নীতি দমন কমিশন চাঁদপুরের উপ-পরিচালক আজগর হোসেনের নেতৃত্বে অফিসের মুল ফটকে তালা মেরে সাংবাদিকদের বাহিরে রেখে একটি দল এ অভিযান চালিয়েছেন।

দুর্নীতি দমন কমিশনের উপ-পরিচালক ও স্থানীয় সূত্রে জানা যায়, লক্ষ্মীপুর জেলার রামগঞ্জ সাব-রেজিষ্টারের নাম বলে একজন গ্রাহক থেকে দলিল লেখক মমিন হোসেন জামাল ১০ হাজার টাকা ঘুষ নিয়েছেন। পরে ওই গ্রাহক দুদকে অভিযোগ করেন।

এ ছাড়াও লক্ষ্মীপুর জেলার রামগঞ্জ সাব-রেজিষ্টার অফিসের বিরুদ্ধে অনিয়ম, ঘুষ আদায়, জন হয়রানির অভিযোগ রয়েছে।

সম্প্রতি লক্ষ্মীপুর জেলার রামগঞ্জ সাব-রেজিষ্টার অবৈধভাবে সেরেস্তার নামে ৬ পার্সেন্ট টাকা আদায় করায় দলিল লেখকরা কর্মবিরতি পালন করেন। 

আজ ঘুষ আদায়সহ বিভিন্ন অভিযোগে এ অভিযান পরিচালনা করা হয়।

অন্য দিকে লক্ষ্মীপুর জেলার রামগঞ্জ সাব-রেজিষ্টার অফিসে দুদকের অভিযান পরিচালনার খবর ছড়িয়ে পড়লে সাব-রেজিষ্টার অফিস প্রাঙ্গনে উৎসুক জনতার ভিড় জমে। 

এসময় ভূমি মালিকরা বর্তমান সাব-রেজিষ্টারের বিরুদ্ধে ব্যাপক অনিয়ম ও দুর্নীতির অভিযোগ তুলেন। 

তবে এ বিষয়ে কোন কথা বলতে রাজি হয়নি রামগঞ্জ সাব-রেজিষ্টার।

রামগঞ্জ উপজেলার সাব-রেজিষ্টার সিরাজুল ইসলাম জানান, একজন লেখক ১০ হাজার টাকা ঘুষ নেওয়ার অভিযোগে দুদক অভিযান চালিয়েছে। আমার বিরুদ্ধে আনিত অভিযোগ সত্য নয়।

রামগঞ্জ উপজেলা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোছা: শারমিন ইসলাম বলেন, রামগঞ্জ সাব-রেজিস্ট্রি অফিসে দুদকের অভিযানের বিষয়ে আমি শুনেছি। বিভিন্ন অনিয়মের অভিযোগে সরকারের যে কোন দপ্তরে দুদক অভিযান পরিচালনা করতে পারে।

চাঁদপুর দুদকের সহকারী পরিচালক আজগর হোসেন সাব-রেজিস্ট্রি অফিসে এই অভিযানের সত্যতা স্বীকার করে বলেন, রামগঞ্জ সাব-রেজিস্ট্রি অফিসের নামে ১০ হাজার টাকা ঘুষ নেওয়ার সত্যতা পাওয়া গেছে। বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে প্রতিবেদন আকারে জানানোর পর ব্যবস্থা নেওয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *