লক্ষ্মীপুর জেলায় পল্লী বিদ্যুৎ সমিতির কর্মবিরতি

নাজমুল হোসেন, নিজস্ব প্রতিবেদক :

লক্ষ্মীপুর জেলায় চুক্তিভিত্তিক নিয়োগ বাতিল ও চাকরিবিধি বাস্তবায়নসহ দুই দফা দাবিতে অনির্দিষ্টকালের কর্মবিরতি পালন করছে পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা ও কর্মচারীরা। 

আজ সোমবার (১ জুলাই) সকাল থেকে পল্লী বিদ্যুৎ সমিতির সামনে মানববন্ধন ও বিক্ষোভের মাধ্যমে এই কর্মবিরতি কর্মসূচি পালন করা হয়। 

এ সময় আন্দোলনকারীরা জানায়, দীর্ঘদিন ধরে দাবি বাস্তবায়নের জন্য আন্দোলন করা হলেও তার ফলাফল পাওয়া যায়নি। দাবি বাস্তবায়ন না হওয়ায় আন্দোলনে নামতে বাধ্য হয়েছেন তারা। পল্লী বিদ্যুৎ উন্নয়ন বোর্ড ও পল্লী বিদ্যুৎ সমিতি একীভূতকরণসহ অভিন্ন চাকরবিধি বাস্তবায়ন এবং সকল চুক্তিভিত্তিক ও অনিয়মিত কর্মচারীদের চাকরি নিয়মিতকরণের দাবি, পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা ও কর্মচারীদের ওপর নির্যাতন-নিপীড়ন, শোষণ এবং পল্লী বিদ্যুতায়ন বোর্ড কর্তৃক মানহীন বৈদ্যুতিক মালামাল ক্রয়ের কারণে গ্রাহক ভোগান্তি বৃদ্ধি পায়।

এ নিয়ে লক্ষ্মীপুর পল্লী বিদ্যুৎ সমিতির ডিজিএম মো. তাজুল ইসলাম বলেন, লক্ষ্মীপুর জেলায় পল্লী বিদ্যুৎ সমিতির গ্রাহক সংখ্যা রয়েছে প্রায় সাড়ে ৫ লাখ। দুই দফা দাবিতে যে কর্মসূচি চলছে সেটা বাস্তবায়ন করার দাবি জানান তিনি। পাশাপাশা বিশেষ ব্যবস্থায় জরুরি বিদ্যুৎ সেবা চালু রেখেই কর্মবিরতি পালন করবে কর্মকর্তা ও কর্মচারীরা।

দুইদফা দাবি বাস্তবায়ন না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে বলে ঘোষণা দিয়েছেন এই বক্তারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *