স্পিডবোট নিয়ে লঞ্চকে ধাওয়া করলেন ম্যাজিস্ট্রেট

নাজমুল হোসেন, নিজস্ব প্রতিবেদক :

লক্ষ্মীপুর জেলার সদর উপজেলায় মজুচৌধুরীরহাট লঞ্চঘাট থেকে অতিরিক্ত যাত্রী নিয়ে ভোলার উদ্দেশ্যে ছেড়ে যায় ‘এমভি পারিজাত’ নামে লঞ্চ।

এটি দেখা মাত্র ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট লঞ্চটি থামানোর জন্য নির্দেশ দেন। কিন্তু লঞ্চ কর্তৃপক্ষ নির্দেশনা অমান্য করেই ভোলার দিকে রওয়ানা হয়। এতে স্পিডবোট নিয়ে ধাওয়া করে ঘাটের রহমতখালী চ্যানেলে লঞ্চটি থামাতে বাধ্য করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট।

এসময় অতিরিক্ত যাত্রী বহনের দায়ে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে লঞ্চ কর্তৃপক্ষকে ১০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

গতকাল শনিবার দুপুরে মজুচৌধুরীর হাট লঞ্চঘাটে জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মুজিবুর রহমান ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে এ জরিমানা করেন।

এসময় উপস্থিত ছিলেন বিআইডব্লিউটিএ ট্রাফিক ইন্সপেক্টর আবদুর রহমান ও নৌ-পুলিশের সহকারী উপ-পরিদর্শক মো. সাইফুজ্জামানসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা।

ভ্রাম্যমাণ আদালত সূত্র জানায়, ঈদুল আজহা উপলক্ষে লক্ষ্মীপুর-ভোলা-বরিশাল নৌরুটে যাত্রীদের চাপ রয়েছে। সে সুযোগে সরকারি নির্দেশনা অমান্য করে ঝুঁকি নিয়ে লঞ্চগুলো অতিরিক্ত যাত্রী পরিবহণ করছে। বিষয়টি জোনতে পেরে মজুচৌধুরীরহাট লঞ্চঘাটে অভিযান চালান ভ্রাম্যমাণ আদালত।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মুজিবুর রহমান বলেন, নৌপথে যাত্রীরা যাতে নির্বিঘ্নে যাতায়াত করতে পারে, সেজন্য আমাদের অভিযান অব্যাহত থাকবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *