গ্যাস লাইনের পাইপ লিকেজ হয়ে অগ্নিকাণ্ডে পুড়ে গেছে প্রবাসীর বসতঘর

নাজমুল হোসেন, নিজস্ব প্রতিবেদক :

লক্ষ্মীপুর জেলায় অগ্নিকাণ্ডে নুরনবী নামে এক প্রবাসীর বসতঘর ও একটি ফলের গোডাউন পুড়ে ছাই। এতে নগদ টাকাসহ ক্ষতি হয়েছে বলে দাবী ক্ষতিগ্রস্থ পরিবারের। 

গতকাল সোমবার বিকেলে লক্ষ্মীপুর পৌর শহরের ওয়াজ উদ্দিন ছৈয়াল বাড়িতে এ ঘটনা ঘটে। খবর পেয়ে লক্ষ্মীপুর ফায়ার সার্ভিসের ৫টি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে ঘন্টা ব্যাপী চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

ফায়ার সার্ভিস ও ক্ষতিগ্রস্ত সূত্রে জানা যায়, বিকাল পৌনে ৩ টার দিকে গ্যাস লাইনের পাইপ লিকেজ হয়ে আগুনের সূত্রপাত হয়। মূহুর্তের মধ্যে আগুনের লেলিহান শিখা চারদিকে ছড়িয়ে পড়ে। এতে ওই প্রবাসীর বসতঘরসহ একটি ফলের গোডাউন পুড়ে যায়। খবর পেয়ে একের পর এক ফায়ার সার্ভিসের সদর, রায়পুর ও রামগঞ্জের ইউনিট এসে আগুন নিয়ন্ত্রণে আনে। ঘটনাস্থল পরিদর্শন করেন লক্ষ্মীপুর পৌর শহরের মেয়র মোজাম্মেল হায়দার মাসুম ভূঁইয়া।

প্রবাসীর স্ত্রী শাহিনুর বেগম বলেন, কোরবানীর গরু কিনার জন্য আমার স্বামী দেড় লক্ষ্য টাকা পাঠান। আগুনে সে টাকাসহ মালামাল পুড়ে ছাই হয়ে যায়। সব কিছু পুড়ে যাওয়ায় এখন মাথা গোঁজার ঠাঁই টুকুও নেই।

লক্ষ্মীপুর ফায়ার সার্ভিসে উপ-সহকারী পরিচালক আবদুল মান্নান জানান, গ্যাস লাইনের লিকেজ থেকে অগ্নিকান্ডের সূত্রপাত হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। তবে ক্ষয়ক্ষতির পরিমাণ নিরুপন করা সম্ভব হয়নি বলে জানান তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *