ভূমিহীন-গৃহহীনদের প্রধানমন্ত্রীর ঘর উপহার

নাজমুল হোসেন, নিজস্ব প্রতিবেদক :

লক্ষ্মীপুর জেলার সদর উপজেলার ৭০ টি অসহায় পরিবারকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহারের ঘর দেওয়া হয়েছে। 

আজ মঙ্গলবার (১১ জুন) দুপুরে ঘরের উপকারভোগীদের হাতে ঘরের চাবি হস্তান্তর করা হয়। 

এর পূর্বে ভিডিও কনফারেন্সে আশ্রয়ণ-২ প্রকল্পের ঘর হস্তান্তর কার্যক্রম উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

ঈদ-উল-আযহার আগে নতুন ঘর উপহার পেয়ে হাসি ফুটিয়েছে গরীব অসহায়দের পরিবারের মাঝে। 

লক্ষ্মীপুর সদর উপজেলা পরিষদ মিলনায়তনে ঘর হস্তান্তর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন লক্ষ্মীপুর জেলা প্রশাসক (ডিসি) সুরাইয়া জাহান, লক্ষ্মীপুর জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ রে-জাই রাফিন সরকার, লক্ষ্মীপুর সরকারি কলেজের অধ্যক্ষ অধ্যাপক মোহাম্মদ মাহাবুবুল করিম, অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অপস) হাসান মোস্তফা স্বপন ও সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আরিফুর রহমান।

সংশ্লিষ্ট সূত্র জানায়, লক্ষ্মীপুর সদর উপজেলার চররমনী মোহন ইউনিয়নের করাতির হাট এলাকায় ৩০ টি ও চন্দ্রগঞ্জ ইউনিয়নে ৪০ টি টিনশেড ব্যারাক জরাজীর্ণ অবস্থায় ছিল। পরে আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় জরাজীর্ণ ঘরগুলো ভেঙে নতুন করে সেমিপাকা ভবন নির্মাণ করা হয়। ব্যারাকের সাবেক বাসিন্দাদের মাঝেই নতুন ঘরগুলো হস্তান্তর করা হয়েছে।

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আরিফুর রহমান বলেন, এ উপজেলায় ৭’শ ৭১ টি ভূমিহীন ও গৃহহীনকে আশ্রয়ণ প্রকল্পের মাধ্যমে নতুন ঘর দেওয়া হয়েছে। এরমধ্যে এখন আরও ৭০ টি পরিবার নতুন করে ঘর পেয়েছেন। 

নতুন ঘর পেয়ে উপকারভোগীরা বলেন, সরকার আমাদের মতো গরীবদেরকে থাকার জায়গা করে দিয়েছে। অন্তত নিজের বলে তো কিছু একটা আছে। 

তারা আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের মাথা গোঁজার ঠাঁই করে দিয়েছেন। আল্লাহ তায়ালার কাছে দোয়া করি শেখ মুজিবের কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য। তাকে যেন ভালো ও সুস্থ রাখে। তিনি যেন অনেক দিন বেঁচে থাকেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *