ইউনিয়ন পরিষদের উন্মুক্ত বাজেট ঘোষণা 

মোঃ হাছানুর জামান ভুঁইয়া, নিজস্ব প্রতিনিধি:

লক্ষ্মীপুর জেলার রামগঞ্জ উপজেলার ১০নং ভাটরা ইউনিয়ন পরিষদের ২০২৪-২০২৫ অর্থ বছরের উন্মুক্ত বাজেট ঘোষণা করা হয়েছে। 

সোমবার (২৭ মে) দুপুর সাড়ে ১২ টায় ভাটরা ইউনিয়ন পরিষদ মিলনায়তনে এ বাজেট ঘোষণা করা হয়। ভাটরা ইউনিয়ন পরিষদের বাজেট উপস্থাপন করেন চেয়ারম্যান শেখ শামছুল আলম বুলবুল। বাজেট সঞ্চালনা করেন ১০নং ভাটরা ইউনিয়ন পরিষদের সচিব সুজন চন্দ্র দাস।শেখ শামছুল আলম বুলবুল ১০নং ভাটরা ইউনিয়ন পরিষদের মোট ১ কোটি ৭৫ লক্ষ ৪৯ হাজার ২শ ৭০ টাকা বাজেট ঘোষণা করেন। যা গতবারের চাইতে ৬২ লক্ষ ৮১ হাজার ৬শ ৮৮ টাকা বেশি। বর্তমান বাজেট প্রকৃত আয়ের চাইতে ৩৫% বাড়ানো হয়েছে। গত বছর ১ কোটি ১২ লক্ষ ৬৭ হাজার ৫শ ৮২ টাকা বাজেট পেশ করা হয়েছিল।

উন্মুক্ত বাজেট ঘোষণা শেষে ১০নং ভাটরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শেখ শামছুল আলম বুলবুল বলেন, এ বাজেট সময়পোযোগী ও জন কল্যানমূলক স্মার্ট বাজেট। এ বাজেট যোগাযোগ ব্যবস্থা ও অবকাঠামো উন্নয়ন থেকে শুরু করে আর্থ-সামাজিক অবস্থার উন্নয়নে সহায়ক হবে।

আমি চাই মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ঘোষণা অনুযায়ী এ ইউনিয়নকে একটি স্মার্ট ইউনিয়নে পরিনত করতে। এ জন্য আমি আমার সকল মেম্বারসহ আমার ইউনিয়নবাসীর সহযোগীতা চাই। পাশাপাশি স্থানীয় সাংসদ ডা: আনোয়ার হোসেন খানের দিকনির্দেশনাও কামনা করেন।

পরে তিনি ইউনিয়ন পরিষদের বিভিন্ন উন্নয়ন কর্মকান্ড এবং ভবিষ্যত পরিকল্পনার বিষদ ব্যাখ্যা দেন।

উন্মুক্ত বাজেট ঘোষণার অনুষ্ঠানে উপস্থিত ছিলেন,০১নং ওয়ার্ড মেম্বার মোঃ সহেল,০২নং ওয়ার্ড মেম্বার আলী আশ্রাফ,০৩নং ওয়ার্ড মেম্বার ইয়াছিন আরাফাত, ৪নং ওয়ার্ড মেম্বার খালেদ সাইফুল্লাহ,০৫নং ওয়ার্ড মেম্বার মোঃ মোশারফ হোসেন,০৬নং তারেক আজিজ,০৭নং ওয়ার্ড মেম্বার শামছুল হুদা,০৮নং ওয়ার্ড মেম্বার মহসিন আহমেদ,০৯নং ওয়ার্ড মেম্বার রুহুল আমিন পাটোয়ারী, সংরক্ষিত ১,২,৩,নং ওয়ার্ড মহিলা মেম্বার সেলিনা বেগম,৪,৫,৬ ওয়ার্ড মহিলা মেম্বার রাবেয়া আক্তার,৭,৮,৯,নং ওয়ার্ড মহিলা মেম্বার মোসা:আমিনা বেগম ।

আরো উপস্থিত ছিলেন,১০নং ভাটরা ইউনিয়ন আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি হেলাল দেওয়ান,আওয়ামীলীগ নেতা মামুনুর রশিদ,আওয়ামী যুবলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক খোরশেদ আলম, ইউপি ইউডিসি তামজিদ মাহমুদ ডলার, মুন্নি আক্তার সহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও সকল শ্রেনীর পেশার মানুষ ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *