টেকনাফে ৭দিন পর অপহৃত দুই ব্যক্তিকে উদ্ধার 

মোহাম্মদ ইউনুছ অভি, টেকনাফ কক্সবাজার :

কক্সবাজারে ভ্রমণে গিয়ে অপহরণের শিকার হওয়া দুই ব্যক্তিকে সাতদিন পর পাহাড়ি এলাকা থেকে উদ্ধার করেছে র‌্যাব।

রবিবার(২জুন) সকালে টেকনাফ হোয়াইক্যং ইউপি উনচিপ্রাং পাহাড়ি এলাকা থেকে তাদের উদ্ধার করা হয়। 

উদ্ধার হওয়া অপহৃতরা হলেন,কিশোরগঞ্জ সদর উপজেলার বত্রিশ এলাকার প্রয়াত সুকেশ চন্দ্র রায়ের ছেলে বিপ্লব কুমার রায় বাবু (৪৫) ও একই এলাকার ইন্দ কুমার দাসের ছেলে সুমন চন্দ্র দাস (৩৫)।

এ তথ্য নিশ্চিত করেছেন র‌্যাব-১৫ এর সিনিয়র সহকারী পরিচালক(আইন ও গণমাধ্যম)অতিরিক্ত পুলিশ সুপার মো:আবু সালাম চৌধুরী।

তিনি জানান, গত ২৫ মে কক্সবাজারে ভ্রমণে এসে নিখাঁজ হন এই দুই ব্যক্তি।পরে মোবাইল ফোনে তাদের অপহরণের কথা জানিয়ে ৫লাখ টাকা মুক্তিপণ চাওয়া হয়। মুক্তিপণ না দিলে হত্যার হুমকিও দেওয়া হয়।এ নিয়ে বিপ্লব কুমার রায়ের ছোট ভাই বিফুল কুমার রায় বাপ্পী র‌্যাব-১৫ কে লিখিত অভিযোগ করেন।অভিযোগের প্রেক্ষিতে অভিযান চালিয়ে উনচিপ্রাং পাহাড়ি এলাকা থেকে দুই জনকে উদ্ধার করা হয়েছে।

তিনি আরো জানান,উদ্ধার দুই ব্যক্তিকে তাদের পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।তাদের দেওয়া তথ্যের ভিত্তিতে অপহরণে জড়িতদের গ্রেপ্তারে অভিযান অব্যাহত রয়েছে।

উল্লেখ্য,এদিকে পুলিশের তথ্য জানা যায়,২০২৩ সালের মার্চ থেকে ২০২৪ সালের ২ জুন পর্যন্ত টেকনাফের বিভিন্ন এলাকা থেকে ১২৮জনকে অপহরণের ঘটনা ঘটে।এর মধ্যে ৭০জন স্থানীয় বাসিন্দা,বাকিরা মিয়ানমার থেকে বাংলাদেশে এসে আশ্রয় নেওয়া রোহিঙ্গা নাগরিক।অপহরণের শিকার ব্যক্তিদের মধ্যে অন্তত ৫৫ জন মুক্তিপণ দিয়ে ছাড়া পেয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *