চাটখিলে সেরা রেজাল্টে মাদ্রাসা শিক্ষার্থীদের সংবর্ধনা দিয়েছে দাওয়াতুল ঈমান

  • মোহাম্মদ আমান উল্যা,  চাটখিল নোয়াখালী প্রতিনিধিঃ

নোয়াখালী চাটখিল উপজেলার অন্যতম বিদ্যাপীঠ দাওয়াতুল ঈমান মডেল বিজ্ঞান কারিগরি দাখিল মাদরাসার ২০২৪ সালে দাখিল পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীদের মাঝে সংবর্ধনা প্রদান করা হয়।

শনিবার সকাল ১০টায় উপজেলার আফসারখিলে অবস্থিত মাদ্রাসা মাঠে মাদ্রাসার বিভিন্ন জলসা প্রদর্শন করে এ সংবর্ধনা অনুষ্ঠিত হয়েছে। 

এতে আরবিতে খুৎবা দেন অত্র মাদ্রাসার ১০ শ্রেণীর ছাত্র ওসমান গনি এবং  ইংরেজি বক্তব্য প্রদান করেন দশম শ্রেণীর ছাত্রী সাখাওয়াতের নেছা

মাদ্রাসার সভাপতি বিশিষ্ট সমাজসেবক ও শিক্ষানুরাগী মোঃ শাহ আলমের সভাপতিত্বে ও মাদ্রাসার সুপার (ভারপ্রাপ্ত) মাওলানা মহি উদ্দিনের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে  বক্তব্য রাখেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আহসান উল্লাহ চৌধুরী।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন পাঁচগাঁও ইউনিয়নের চেয়ারম্যান সৈয়দ মাহমুদ হোসেন তরুণ, জয়াগ কলেজের পদার্থ বিজ্ঞানের প্রভাষক ফিরোজ আলম। 

আরো বক্তব্য রাখেন তালতলা কেন্দ্রীয় জামে মসজিদের খতিব হাফেজ মাওলানা আব্দুল বাতেন, বুয়েট শিক্ষার্থী আব্দুর রহিম।

অনুষ্ঠানের বক্তারা বলেন, দাওয়াতুল ঈমান মাদ্রাসায়  রয়েছে এক ঝাঁক মেধাবী ও দক্ষ শিক্ষকমন্ডলী এবং শিক্ষকদের অক্লান্ত পরিশ্রমের মাধ্যমে বিগত কয়েক বছরের সফলতার হাত ধরে আজকে এই সফলতা অর্জিত হয়েছে।  মাদ্রাসা শিক্ষা বর্তমানে শুধু কেবল আরবি নিয়েই সীমাবদ্ধ নয়।  মাদ্রাসা শিক্ষায় এখন আরবি ছাড়াও অন্যান্য বিজ্ঞান ও কারিগরি প্রশিক্ষণ দিয়ে দেশ ও জাতির সম্মানকে উচ্চ শিখরে গিয়ে পৌঁছেছে। এছাড়াও দাওয়াতুল  ঈমান মডেল বিজ্ঞান কারিগরি দাখিল মাদ্রাসা চাটখিল উপজেলায় প্রতিবারের ন্যায় এবারও দাখিল পরীক্ষায় শতভাগ পাস ও একজন এ প্লাস এবং বাকি সবাই এ পাওয়ায় আন্তরিক অভিনন্দন ও কৃতজ্ঞতা প্রকাশ করেছেন উপজেলা মাধ্যমিক কর্মকর্তা অনুষ্ঠানের প্রধান অতিথি আহসান উল্লাহ চৌধুরী। 

মাদ্রাসার সুপার মাওলানা মহিউদ্দিন বলেন, দাওয়াতুল ঈমান মাদ্রাসায় রয়েছে মাল্টিমিডিয়া ক্লাসরুম, কারিগরি শিক্ষার অধীনে কম্পিউটার প্রশিক্ষণ ও আন্তর্জাতিক মানের নূরানী এবং হেফজ বিভাগ, দূরের শিক্ষার্থীদের জন্য রয়েছে আবাসিক ব্যবস্থা, অনাবাসিক ও ডে-কেয়ারের সুব্যবস্থা, মাল্টিমিডিয়া প্রজেক্টর এর মাধ্যমে শ্রেণিকক্ষে পাঠ দান করানো হয়। আর এসবের পিছনে রয়েছেন প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা জাস্টিস হাবিবুল্লাহ সাহেব।  

অনুষ্ঠান শেষে প্রধান অতিথি উপস্থিত থেকে ২০২৪ সালের দাখিল পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীদের মাঝে ক্রেস্ট প্রদান করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *