কচুয়া ও ফরিদগঞ্জ তৃতীয় ধাপে ২৯ মে উপজেলা নির্বাচন

নিজস্ব প্রতিবেদক :

আসন্ন ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বানের তৃতীয় ধাপের তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন (ইসি)। 

আগামী ২৯ মে ১’শ ১২টি উপজেলায় তৃতীয় ধাপে ভোটগ্রহন করা হবে বলে জানিয়েছে ইসি। 

চাঁদপুর জেলার কচুয়া ও ফরিদগঞ্জ উপজেলায় ওই দিন উপজেলা নির্বাচন অনুষ্ঠিত হবে। 

ঘোষিত তফসিল অনুযায়ী রির্টানিং /সহকারি রির্টানিং অফিসারের নিকট অনলাইনে মনোনয়ন ফরম পত্র জমার শেষ তারিখ ২ মে বৃহস্পতিবার, যাচাই-বাছাই ৫ মে রবিবার , রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তে বিরুদ্ধে জেলা প্রশাসকের নিকট আপিল দায়ের ৬ থেকে ৮ মে, আপিল নিষ্পত্তি ৯ থেকে ১১ মে ,প্রার্থীতা প্রত্যাহারের শেষ দিন ১২ মে রবিবার , প্রতিদ্বন্ধী প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ ১৩ মে সোমবার এবং ভোটগ্রহণ ২৯ মে বুধবার সকাল ৮টা থেকে একটানা বিকাল ৪টা পর্যন্ত।কচুয়া ও ফরিদগঞ্জের রির্টানিং অফিসার কুমিল্লা নির্বাচন অফিসের অতিরিক্ত নির্বাচন কর্মকর্তা মো: মোজাম্মেল হোসেন ও সহকারি রির্টানিং অফিসার হিসেবে দায়িত্ব পালন করবেন উপজেলা নির্বাচন অফিসা। 

এই ধাপে কচুয়া ও ফরিদগঞ্জ উপজেলায় ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) পদ্ধতিতে ভোট গ্রহণ করা হবে। এর আগে উপজেলা নির্বাচনের প্রথম ও দ্বিতীয় ধাপের তফসিল ঘোষণা করে ইসি। আগামী ৮ মে প্রথম ধাপে ১৫০টি উপজেলায় ভোট অনুষ্ঠিত হবে আর দ্বিতীয় ধাপের ১৬১ উপজেলার ভোট গ্রহণ করা হবে ২১ মে।এবারের উপজেলা নির্বাচনে বাধ্যতামূলকভাবে অনলাইনে মনোনয়নপত্র জমা দেওয়ার বিধান রেখে নতুন বিধিমালা করেছে ইসি। 

সেই অনুযায়ী প্রথম ধাপের মনোনয়ন জমা দেওয়ার শেষ তারিখ ১৭ এপ্রিল বুধবার)। উপজেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয় থেকে এ সব তথ্য জানা গেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *