টেকনাফ উপজেলা নির্বাচনে আনুষ্টানিক প্রচারনা শুরু

  • টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি :

উপজেলা পরিষদ নির্বাচনে তৃতীয় ধাপে অনুষ্টিত হচ্ছে টেকনাফ উপজেলা নির্বাচন। আজ সোমবার প্রতিক বরাদ্ধ পাওয়ার পরেই শুরু হয়েছে আনুষ্টানিক প্রচার-প্রচারণা। গতকাল রোববার ছিল প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন। নির্বাচনী আচরণবিধি অনুযায়ী ভোট গ্রহণের ৩২ ঘণ্টা আগেই সব ধরনের প্রচার-প্রচারণা বন্ধ থাকে। ফলে আগামী ২৭ মে রাত ১২টা পর্যন্ত প্রার্থীরা প্রচার-প্রচারণা চালাতে পারবেন। ২৯ মে নির্বাচন অনুষ্টিত হবে।

এ উপজেলায় চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও সংরক্ষিত মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্ধীতা করছেন মোট ৯ জন।

চেয়ারম্যান পদে (টেলিফোন) প্রতিকে প্রতিদ্বন্ধীতা করছেন বর্তমান উপজেলা চেয়ারম্যান ও টেকনাফ উপজেলা যুবলীগের সভাপতি নুরুল আলম, (আনারস) প্রতিকে জাফর আহমদ, (মোটর সাইকেল) প্রতিকে দিদার আলম। তিনি জাফর আহমদ এর ছেলে। তবে গত উপজেলা নির্বাচনে জাফর আলমকে হারিয়ে নুরুল আলম চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলেন। স্থানীয় রাজনীতিতে নুরুল আলম বদির বিরোধী হিসেবে পরিচিত। আর জাফর আলম বদির অনুসারী।  

ভাইস চেয়ারম্যান পদে (মাইক) প্রতিকে প্রতিদ্বন্ধীতা করছেন সাবেক ভাইস চেয়ারম্যান মৌলানা রফিক উদ্দীন, (টিউবওয়েল) প্রতিকে উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি সরওয়ার আলম ও (চশমা) প্রতিকে মোঃ সিদ্দিক।

মহিলা ভাইস চেয়ারম্যান পদে (ফুটবল) প্রতিকে প্রতিদ্বন্ধীতা করছেন হ্নীলা ইউনিয়ন পরিষদের মহিলা মেম্বার মর্জিনা আক্তার, (পদ্মফুল) প্রতিকে বর্তমান ভাইস চেয়ারম্যান তাহেরা আক্তার ও (কলসি) প্রতিকে উপজেলা মহিলা আওয়ালীগের সাধারণ সম্পাদক গোলাপ জান।

এদিকে গত ২০২০ সালের ১৪ জুন তিনি শ্বাসকষ্ট জনিত রোগে ইন্তেকাল করেন। তার পর থেকে সাবেক ভাইস চেয়ারম্যান মৌলভী রফিক আহম কর্তৃক ভোট কারচুপির অভিযোগে করা একটি মামলার জটিলতা এই পদটি শূন্য রয়েছে।

টেকনাফ উপজেলা নির্বাচন কার্যালয়ের তথ্য অনুযায়ী এ উপজেলায় মোট ভোটার সংখ্যা ১ লাখ ৭৭ হাজার ৬৫৯ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৯০ হাজার ৯৪ জন ও মহিলা ভোটার ৮৭ হাজার ৫৬৩ জন। ৬০টি কেন্দ্রে উপজেলার ভোটাররা তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *