উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ

  • নাজমুল হোসেন, নিজস্ব প্রতিবেদক :

লক্ষ্মীপুর জেলা সদর উপজেলা পরিষদের ৩য় ধাপের নির্বাচন আগামী বুধবার ২৯ মে অনুষ্ঠিত হবে। 

এতে লক্ষ্মীপুর জেলা সদর উপজেলা পরিষদ নির্বাচনে ৫ জন উপজেলা পরিষদের চেয়ারম্যান পদপ্রার্থী, ৫ জন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী ও ৩ জন মহিলা ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী সকলের মধ্যে প্রতীক বরাদ্দ দেওয়া হয়েছে।

আজ সোমবার (১৩ মে) বেলা দুপুর ১১ টার দিকে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আনুষ্ঠানিকভাবে প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ দেন অতিরিক্ত জেলা প্রশাসক(রাজস্ব) ও রির্টানিং কর্মকর্তা পদ্মাসন সিংহ। 

এ সময় লক্ষ্মীপুর জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ শফিকুর রহমান উপস্থিত ছিলেন।

ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে লক্ষ্মীপুর সদর উপজেলাধীন চন্দ্রগঞ্জ থানা আওয়ামী লীগের সভাপতি আবুল কাশেম চৌধুরী “আনারস” প্রতীক, লক্ষ্মীপুর জেলা যুবলীগের সাবেক সভাপতি ও বর্তমান উপজেলা চেয়ারম্যান একেএম সালাহ্ উদ্দিন টিপু “কাপ পিরিচ” প্রতীক, বর্তমান ভাইস চেয়ারম্যান ও লক্ষ্মীপুর জেলা যুবলীগের সাবেক যুগ্ম-আহ্বায়ক এবং লক্ষ্মীপুর জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক এ্যাডভোকেট মুহাম্মদ রহমত উল্যা ওরফে বিপ্লব “ঘোড়া” প্রতীক, মো. আবুল কাশেম “দোয়াতকলম” প্রতীক ও মো. নিজাম উদ্দিন “মোটরসাইকেল” প্রতীক পেয়েছেন।

ভাইস চেয়ারম্যান পদে সাবেক ভাইস চেয়ারম্যান মো. হাফিজ উল্যা “মাইক” প্রতীক, সাবেক শ্রমিকলীগের নেতা মামুনুর রশিদ “উড়োজাহাজ” প্রতীক, লক্ষ্মীপুর জেলা শ্রমিকলীগের আহ্বায়ক ইউসুফ পাটওয়ারী  “বই” প্রতীক, মো. ইয়াছিন আরাফাত “তালা” প্রতীক ও মো. মাসুদুর রহমান “চশমা” প্রতীক পেয়েছেন। 

মহিলা ভাইস চেয়ারম্যান পদে সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান ফরিদা ইসলাম লিকা “ফুটবল” প্রতীক, বর্তামান মহিলা ভাইস চেয়ারম্যান কাজী খালেদা আক্তার “হাঁস” প্রতীক ও সেলিনা খানম-পদ্মফুল প্রতীক পেয়েছেন।

সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রির্টানিং অফিসার আতিকুল ইসলাম চৌধুরী জানান, সদর উপজেলার ২১ টি ইউনিয়ন ও একটি পৌরসভায় মোট ভোট কেন্দ্র ১’শ ৯২টি।

এতে মোট ভোটার সংখ্যা ৬ লাখ ১৯ হাজার ৬’শ ৪৫ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৩ লাখ ২১ হাজার ৪’শ ৩ জন এবং নারী ভোটার ২ লাখ ৯৮ হাজার ২’শ ৩৭ জন, তৃতীয় লিঙ্গের ৫ জন ভোটার রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *