চাটখিলে বিদ্যালয় ম্যানেজিং কমিটির বিদ্যোৎসাহী সদস্য হলেন আকবর হোসেন মিঠু

  • মোহাম্মদ আমান উল্যা, চাটখিল (নোয়াখালী) প্রতিনিধি: 

নোয়াখালী চাটখিল উপজেলার বীর মুক্তিযোদ্ধার সন্তান ও প্রিমিয়ার ব্যাংকের সিনিয়র এক্সিকিউটিভ অফিসার আকবর হোসেন মিঠুকে গত ০৪ মে  উপজেলার ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ কড়িহাটি উচ্চ বিদ্যালয় ম্যানেজিং কমিটির বিদ্যোৎসাহী সদস্য নির্বাচিত করা হয়েছে। এতে নোয়াখালী ক্লাব ঢাকা লিঃ, চাটখিল উপজেলার মুক্তিযোদ্ধা পরিবার, বিভিন্ন সামাজিক সংগঠন ও চাটখিল কলেজ আ্যালামনাই আসোসিয়েশনের পক্ষ থেকেও শুভেচ্ছা জানানো হয়েছে।  

চাটখিল উপজেলার বিভিন্ন শ্রেণি পেশার মানুষ বলছে, আকবর হোসেন মিঠু ছোট বেলা থেকেই

সততা, নিষ্ঠা আর মানুষের বিশ্বাস ও ভালোবাসাকে পুজি করে মানুষের হৃদয়ে স্থান করে নিয়েছেন। 

বাবার চাকুরির সুবার্ধে নোয়াখালীর কোম্পানিগঞ্জ উপজেলায় ছিলেন দীর্ঘদিন। বসুরহাট উচ্চ বিদ্যালয় থেকে এস এস সি পাশ করার পর উচ্চ মাধ্যমিক সম্পন্ন করেন চাটখিল পাঁচগাঁও মাহবুব সরকারি কলেজ থেকে। বর্তমানে তিনি একই কলেজের আ্যালামনাই আযাসোসিয়েশনের সাংস্কৃতিক সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন। মুক্তিযোদ্ধার সন্তানদের নিয়ে গঠিত “আমরা মুক্তিযোদ্ধার সন্তান” একটি অরাজনৈতিক সংগঠন এর কেন্দ্রীয় কমিটির সহ-পদচারণা রয়েছে তার । 

এছাড়াও আকবর হোসেন মিঠু নিজের অর্জিত অর্থ-সম্পদের একটা অংশ প্রতি বছর চাটখিল-সোনাইমুড়ির শিক্ষা, স্বাস্থ্য, ধর্মীয় ও সাংস্কৃতিক ক্ষেত্রে ব্যয় করে থাকেন। তান্মধ্যে উল্লেখযোগ্য হচ্ছে চাটখিল উপজেলা জামে মসজিদ, চাটখিল উপজেলা যাকাত ফান্ড, খিলপাড়া হাইস্কুল জামে মসজিদ, বাদুলী বড় মসজিদে এসির ব্যবস্থা, বাদুলী সরকারি প্রাথমিক বিদ্যালয়,বাদুলী ঈদগাহ, নাহারখিল এতিমখানা, সাধুরখিল এতিমখানা, সাধুরখিল মসজিদ, সাধুরখিল কাজিম উদ্দিন মুলী এতিমখানা, ঘাসিপুর এতিমখানাসহ বিভিন্ন সামাজিক সংগঠন। নিজের ব্যক্তিগত উদ্যোগে সকল দায়িত্ব নিয়ে গরীব, অসহায় মানুষের বিয়ে দেওয়া ও আর্থিক সহযোগিতা, অসুস্থ-দুস্থদের সহায়তা করে থাকেন। এছাড়াও চাটখিলের বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও রাজনৈতিক অফিস নিজস্ব অর্থায়নে করেছেন বলে জানা যায়। 

আকবর হোসেন মিঠু বলেন, আমি সব সময় আমার বাবার আদর্শকে লালন করার চেস্টা করি। আমার বাবা আমৃত্যু মানুষের কল্যানে কাজ করে গেছেন। সবাই আমার জন্য দোয়া করবেন, আমি যেন বাবার মত চাটখিলের মানুষের জন্য আমার এই প্রচেষ্টাকে অব্যাহত রাখতে পারি ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *