বুয়েটে শিক্ষার পরিবেশকে নষ্ট করবেন না: জি এম কাদের

  • নিউজ ডেস্ক:  

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) পরিবেশ নষ্ট না করার আহ্বান জানিয়েছেন জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান জি এম কাদের। বলেন, শিক্ষা ধ্বংস হলে সবকিছুই ধ্বংস হবে।

মঙ্গলবার (২ এপ্রিল) ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্সে জাতীয় যুব সংহতির প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনা সভা, নব গঠিত কমিটির পরিচিতি ও ইফতার পার্টির অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

জি এম কাদের বলেন, ‘সামনের ঈদ সাধারণ মানুষ ঠিক মতো পালন করতে পারবে কি না আশঙ্কা রয়েছে। কারণ, জনগণ এখন আধা পেট খেয়ে আছে। দুর্নীতির কারণে তাদের টাকা লুট হচ্ছে।

 দেশে সুশাসন নেই অভিযোগ করে জাপা চেয়ারম্যান বলেন, ‘দেশে মামলা মোকদ্দমা এমন ভাবে হয়, যেন আসামি ছাড়া পেয়ে যায়। আইনের শাসন সবার জন্য সমান মনে হচ্ছে না।’ সরকারের বিরুদ্ধে কেউ মামলা করেছে? যেখানে সরকারের পরাজয়ের সম্ভাবনা রয়েছে? তার মানে আইনের শাসন সবার জন্য সমান নয়,’ যোগ করেন তিনি। 

সুশাসন করতে গেলে, জনগণের কাছে জবাবদিহিতা করতে হবে জানিয়ে কাদের বলেন, ‘সুশাসন হলে আগুনে পুড়ে মানুষ মরে না। জনগণের টাকায় অন্যের পকেট ভরে না। গণতন্ত্র থাকলে জবাবদিহিতা এড়িয়ে যেতে পারে না। দেশে গণতন্ত্রের চর্চা না থাকার কারণেই সুশাসন প্রতিষ্ঠা হচ্ছে না বলে অভিযোগ জাপা চেয়ারম্যানের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *