চাঁদপুরে ইউপি সচিব ও চেয়ারম্যান গনের বাজেট ব্যবস্থাপনা কোর্সের সার্টিফিকেট বিতরণ করেনঃ জেলা প্রশাসক কামরুল হাসান 

  • মোঃ শফিক তপাদার :

চাঁদপুর জেলার সদর উপজেলাধীন ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান, সদস্য ও সচিবগণের জন্য স্থানীয় সম্পদ আহরণ ও বাজেট ব্যবস্থাপনা কোর্সের সার্টিফিকেট বিতরণ ও সমাপনি অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। 

 মঙ্গলবার  ১৯ মার্চ  চাঁদপুর জেলার সদর উপজেলাধীন ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান, সদস্য ও সচিবগণের জন্য স্থানীয় সম্পদ আহরণ ও বাজেট ব্যবস্থাপনা কোর্সের সার্টিফিকেট বিতরণ ও সমাপনি অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চাঁদপুর জেলার জেলা প্রশাসক ও বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট জনাব কামরুল হাসান। 

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চাঁদপুর সদর উপজেলার উপজেলা চেয়ারম্যান জনাব মো: নুরুল ইসলাম দেওয়ান, সহকারী কমিশনার (ভূমি) ও বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জনাব মো. হেদায়েত উল্যাহ,  সহকারী কমিশনার ও বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জনাব নিগার সুলতানা, অফিসার ইনচার্জ, এনআইএলজির প্রতিনিধি, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানবৃন্দ, সদস্য ও সচিবসহ সংশ্লিষ্ট অংশীজন। 

উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন চাঁদপুর সদর উপজেলার উপজেলা নির্বাহী অফিসার জনাব সাখাওয়াত জামিল সৈকত। 

উক্ত কোর্সে স্থানীয় সম্পদ আহরণের মাধ্যমে ইউনিয়ন পরিষদের আর্থিক সক্ষমতা বৃদ্ধি করে নিজস্ব সম্পদ হতে উন্নয়ন পরিকল্পনা প্রণয়ন, আয়ের উৎসসমূহ হতে নিয়মানুযায়ী আয় করে তহবিল সংগ্রহে অনুপ্রাণিত করা, টেকসই উন্নয়ন এবং স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে স্থানীয় সম্পদ আহরণের সম্পর্কিত ধারণা প্রদান করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *