আরোও এক কুখ্যাত  জলদস্যু মঞ্জুরকে গ্রেপ্তার করেছেন লক্ষ্মীপুর বড়খেরী নৌ পুলিশ

নাজমুল হোসেন, নিজস্ব প্রতিবেদক :

লক্ষ্মীপুরে মঞ্জুরুল আলম মঞ্জু নামে আরো এক কুখ্যাত  জলদস্যুকে  গ্রেপ্তার করেছে রামগতি বড়খেরী নৌ পুলিশ । 

গতকাল রোববার (১০ মার্চ) ঢাকার গাবতী বাসস্ট্যান্ড এলাকা হইতে র‍্যাব-৪ এর সহযোগিতায় তাকে গ্রেফতার করা হয়। 

গ্রেফতারকৃত আসামী মঞ্জুর বাড়ি ভোলা জেলার পূর্ব ইলিশা ইউনিয়নের সোনাডুগি গ্রামের ৪ নং ওয়ার্ডে । 

দুর্ধর্ষ এই ডাকাতকে গ্রেফতার করতে সহযোগিতা করে  লক্ষ্মীপুর জেলার মজু চৌধুরীর ঘাট নৌ  ফাঁড়ি   ও র‍্যাব-৪ । 

জনা যায় মঞ্জুর এর  নামে ভোলা এবং লক্ষ্মীপুরে একাধিক  ডাকাতি অপহরণ, অস্ত্র ও মাদকসহ একাধিক মামলা  রয়েছে। 

গত ১০ নভেম্বর ২০২২ সালে রামগতি থানায় ৩৯৫/৩৯৭ ধারায় একটি ডাকাতির মামলা হয় মঞ্জুর নামে।  মামলা নং ০৬/১৪৫।   দীর্ঘদিন পলাতক থাকার পর অবশেষে গোপন সংবাদের ভিত্তিতে  ভোলা নৌ পুলিশ এবং মজুচৌধুরীর ঘাট নৌ পুলিশ ফাঁড়ি  ও Rab -04 এর সহযোগিতায়  ঢাকার গাবতলি বাসস্ট্যান্ড এলাকা থেকে তাকে গ্রেফতার করে লক্ষীপুর রামগতির বড়খেরী নৌ পুলিশ । 

অস্ত্রধারী কুখ্যাত জলদস্যু মঞ্জু মেঘনা নদী থেকে জেলেদের ধরে নিয়ে বিভিন্ন সময়  ৩০/৪০ হাজার টাকা মুক্তিপন আদায়সহ নির্যাতন করে । নদীতে নৌ ডাকাতি এবং  অপহরণ করে মুক্তিপণ আদায়  তার প্রধান কাজ  । এর আগে চট্টগ্রামের ডাবল মুরিং থানার মাদারিবাড়ী এলাকা থেকে ফারুক নামের আরেক জলদস্যুকে গ্রেফতার করে কোর্টে  প্রেরণ করে রামগতি বড়খেরী নৌ পুলিশ । 

রামগতি বড়খেরী নৌ পুলিশ ফাঁড়ির ইনচার্জ ফেরদৌস আহম্মদ বলেন, দীর্ঘদিন পর্যন্ত আমরা নদীতে ডাকাতির মামলার আসামি ফারুক এবং  মঞ্জুসহ দুর্ধর্ষ ডাকাতির আসামীদের খুঁজছি। অবশেষে গোপন সংবাদের ভিত্তিতে র‍্যাব-৪ এর সহযোগিতায় ঢাকার গাবতলি বাসস্ট্যান্ড এলাকা থেকে মঞ্জুরুল আলম এবং মঞ্জু নামে এই আসামীকে গ্রেফতার করি।   তাহার বিরুদ্ধ ভোলা এবং  লক্ষ্মীপুর  জেলায় ২টি ডাকাতি,১টি অপহরণ, ১টি অস্ত্র ও ১টি মাদক মামলাসহ অন্যান্য ধারায় একাধিক  মামলা রয়েছে। 

এর আগেও ডাকাতি মামলার প্রধান আসামী ফারুক নামের এক ডাকাতকে চট্টগ্রামের ডাবল মুরিং থানা থেকে গ্রেফতার করে ৭ দিনের পুলিশ রিমান্ডের আবেদন সহ বিজ্ঞ আদালতে প্রেরণ করি ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *