কুমিল্লা সিটি নির্বাচন কেন্দ্রে গোলাগুলিতে ১জন গুলিবিদ্ধঃ

মোঃ শফিক তপাদার, নিজস্ব প্রতিবেদকঃ

কুমিল্লা সিটি করপোরেশনের মেয়র পদে উপনির্বাচনের ভোটগ্রহন অনুষ্ঠিত হচ্ছে।

শনিবার ৯ মার্চ   সকাল ৮টায় ভোটগ্রহণ কার্যক্রম শুরু হলেও সকাল থেকেই বিভিন্ন কেন্দ্রে ভোটারের তেমন উপস্থিত লক্ষ্য করা যায়নি। সকাল সাড়ে ৮টা থেকে সকাল সাড়ে ৯টা নাগাদ কুমিল্লা ভিক্টোরিয়া সরকারী কলেজ একাদশ শাখার ভোট কেন্দ্র ও ভিক্টোরিয়া কলেজিয়েট স্কুল কেন্দ্রের বাইরে লোকজনের উপস্থিতি লক্ষ্য করা গেলেও কেন্দ্রের ভেতরে ছিলো প্রায় ভোটার শুন্য। এসময় আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের পর্যাপ্ত উপস্থিতি দেখা গেছে।

তবে, বেলা বাড়ার সাথে সাথে ভোটারের উপস্থিতি কিছুটা বাড়লেও তিন প্রার্থী অভিযোগ করেন তাদের ভোটারেরদের কেন্দ্রে আসতে পথেই আটকে দেয়া হচ্ছে।

নির্বাচনকে কেন্দ্রকরে নাগরীর ১৯ নং ওয়ার্ডে মুন্সি এম আলী উচ্চ বিদ্যালয় কেন্দ্রের আশপাশ এলাকায় দুই পক্ষের গোলাগুলিতে একজন গুলিবিদ্ধ এবং ২জন আহত হওয়ার খবর পাওয়া যায়।

এদিকে সকাল ১০টায় কুমিল্লা ভিক্টোরিয়া কলেজিয়েট স্কুল কেন্দ্রে ভোট দেন ঘোড়া প্রতীকের প্রার্থী নিজাম উদ্দিন কায়সার। এসময় তিনি সাংবাদিকদের উদ্দেশ্যে বলেন, আপনারা এমন সংবাদ প্রকাশ করবেন না যার কারনে ভোটাররা ভোটকেন্দ্রে আসতে নিরুৎসাহী হয়। ১৯ নং ওয়ার্ডে গুলিকরে তার কর্মীদের আহত করা হয়েছে বলেও দাবি করেন ঘোড়া প্রতীকের প্রার্থী নিজাম উদ্দিন কায়সার।

একই কেন্দ্রে ভোট দেন হাতী প্রতীকের নূর উর রহমান মাহমুদ তানিম। তিনিও অভিযোগ করেন তাদের ভোটারেরদের কেন্দ্রে আসতে পথেই আটকে দেয়া হচ্ছে।

এর আগে হোচ্ছামিয়া উচ্চবিদ্যালয় কেন্দ্রে ভোট দেন ঘড়ি প্রতীকের মনিরুল হক সাক্কু। তিনিও একই অভিযোগ করেন। 

সবারই অভিযোগের তীর বাস প্রতীকের প্রার্থীর দিকে।

এদিকে বেলা পৌণে ১১টায় কুমিল্লা ভিক্টোরিয়া সরকারী কলেজের একাদশ শাখার ভোটকেন্দ্রে ভোট দেন বাস প্রতীকের প্রার্থী তাহসিন বাহার সুচনা। তিনি নির্বাচনকে কেন্দ্রকরে তার কর্মীদের দ্বারা সহিংসতার বিষয়টি উড়িয়ে দেন। তিনি বলেন, আমার জয় সুনিশ্চিত।

তবে, ভোট নিয়ে সাধারণ ভোটারদের রয়েছে মিশ্র প্রতিক্রিয়া। তাদের কেউ দাবি করেন তারা সুষ্ঠু ভাবে ভোট দিতে পেরেছেন। আবার কেউ দাবি করেন তাদের রাস্তায় বাধা অতিক্রম করে ভোটকেন্দ্রে আসতে হয়েছে।

 কুমিল্লায় সিটি করপোরেশন উপ-নির্বাচনে মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন চার জন।

২৭টি ওয়ার্ড ১০৫টি কেন্দ্রে ভোটগ্রহন অনুষ্ঠিত হচ্ছে।

এর আগে, ২০২২ সালের ১৫ জুন কুমিল্লা সিটি করপোরেশনের তৃতীয় নির্বাচনে  আরফানুল হক রিফাত নৌকা প্রতীক নিয়ে নির্বাচিত হন।  গত বছরের ১৩ ডিসেম্বর রিফাতের মৃত্যু হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *