মেয়াদ উত্তীর্ণ পন্য রাখার অপরাধে ৩টি ব্যবসা প্রতিষ্ঠানকে জরিমানাঃ

মোঃ শফিক তপাদার, নিজস্ব প্রতিবেদকঃ

চাঁদপুরের  শাহরাস্তিতে মেয়াদ উত্তীর্ণ পণ্য রাখার অপরাধে শাহরাস্তি উপজেলার ঠাকুর বাজারে মোবাইল কোর্টে ৩টি ব্যবসা প্রতিষ্ঠানকে ৬০ হাজার টাকা জরিমানা করেছে শাহরাস্তি উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ ইয়াসির আরাফাত।

গতকাল বৃহস্পতিবার  দুপুরে আসন্ন রমজানে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে রাখতে উপজেলা প্রশাসন, শাহরাস্তি কর্তৃক বাজার মনিটরিংয়ের অংশ হিসেবে পৌরসভা এলাকার ঠাকুরবাজারে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। এ সময় ডিলিং লাইসেন্স, দৃশ্যমান স্থানে হালনাগাদ মূল্যতালিকা এবং মালামাল ক্রয়ের পাকা রশিদ পরীক্ষা করে দেখা হয়।

মূল্যতালিকা হালনাগাদ না থাকায় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর সংশ্লিষ্ট ধারায় নিতাই বনিক স্টোরকে ৫ হাজার টাকা, বিপুল পরিমাণ মেয়াদীত্তীর্ণ মালামাল পাওয়ায় আলাউদ্দিন ষ্টোরকে ১৫ হাজার টাকা এবং পাটোয়ারী ভ্যারাটিজ স্টোর- কে ৪০হাজার টাকা অর্থদণ্ড প্রদান করা হয়।

দুটি স্টোরে ২০২১ সাল হতে জানুয়ারি/২০২৪ পর্যন্ত প্রাপ্ত বিপুল পরিমাণ মেয়াদীত্তীর্ণ আচারের বয়াম, ঘি, মেয়োনিজ, সেমাই, গুড়া মশল্লা, মশার ক‌য়েল কয়েল, মশারি স্প্রে, সস, গ্লুকোজ পাউডার, প্রসাধনী সামগ্রী, সাবান, ফুড সেন্ট, ফুড কালার, গু‌ড়ো সাবান, বিস্কুট, চানাচুর ইত‌্যা‌দি উপস্থিত জনসাধারণের সামনে ধ্বংস করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *