সুগার মিলে আগুন, পুড়েছে ১ লাখ টন চিনি

ফারজানা আক্তার বৃষ্টি, নিজস্ব প্রতিবেদক :

চট্টগ্রামের কর্ণফুলীতে একটি চিনির কারখানায় ( সুগার মিল) লাগা আগুন ভয়াবহ রূপ ধারণ করেছে। ফায়ার সার্ভিসের ১৮টি ইউনিট ও নৌবাহিনী যৌথ প্রচেষ্টায় টানা ৪ ঘণ্টার পরও বেশি সময় চেষ্টা করে আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়নি। যার কারণে সুগার মিলে থাকা ১ লাখ টন অপরিশোধিত চিনি পুড়েছে বলে দাবি করছেন সংশ্লিষ্ট কর্মকর্তারা।

আজ বিকেলে (৪ মার্চ) ঠিক ৪টার দিকে ওই মিলে আগুনের সূত্রপাত হয়।কারখানার সহকারী জানান, ওই গুদামে প্রায় ১ লাখ টন অপরিশোধিত চিনি ছিলো। এগুলো সব এখন পুড়ে গেছে।

সুগার মিলের কর্মকর্তারা আরও জানান, চিনির মিলের ৬টি গোডাউনের মধ্যে একটি গোডাউনে আগুনের সূত্রপাত হয়। যেখানে আমদানি করা অপরিশোধিত চিনি রাখা ছিল। আগুনের তীব্রতা বাড়ার কারণে এক গোডাউন থেকে অন্য গোডাউনে আগুন ছড়িয়ে যেতে পারে বলে আশঙ্কা করছেন তারা।

আগুনের সূত্রপাত সম্পর্কে ফায়ার সার্ভিসের পক্ষে থেকে কিছু না জানালেও মিলের কর্মচারীরা ধারণা করছেন বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে হয়তো আগুনের সূত্রপাত হয়েছে।

বিকেলে ফায়ার সার্ভিসের আগ্রাবাদ কন্ট্রোল রুম সূত্র থেকে জানানো হয়, বিকেল চার টার দিকে কর্ণফুলী থানাধীন ইছানগর এলাকার সুগার মিলটির গোডাউনে আগুন লাগে। খবর পেয়ে কর্ণফুলী ও আনোয়ারা ফায়ার স্টেশন আগুন নেভানোর কাজ করছে। আগুনের তীব্রতা বৃদ্ধি পাওয়ার কারণে পরে আগুন নিয়ন্ত্রণে যোগ দেয় নৌবাহিনী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *