লক্ষ্মীপুর জেলা জুড়ে ভোটার দিবস পালিত হচ্ছে

নাজমুল হোসেন, নিজস্ব প্রতিবেদক :

সঠিক তথ্যে ভোটার হবো, স্মার্ট বাংলাদেশ গড়ে তুলবো” এমন প্রতিপাদ্যকে সামনে রেখে লক্ষ্মীপুর জেলার রায়পুর, রামগঞ্জ, কমলনগর, রামগতি ও সদরে পালিত হলো জাতীয় ভোটার দিবস।

শনিবার (২ মার্চ) সকালে উপজেলা পরিষদ মিলনায়তনে আলোচনা সভার আয়োজন করা হয়। 

রায়পুর উপজেলা নির্বাচন অফিসার মুহাম্মদ ফয়সাল আলম এর সঞ্চালনায় ও ইউএনও নাজমা বিনতে আমিন এর সভাপতিত্বে আলোচনা সভা ও র‍্যালি অনুষ্ঠিত হয়। 

সভায় বিশেষ অতিথি বক্তব্য রাখেন প্রধান মূখ্য আলোচক নির্বাচন অফিসার মুহাম্মদ ফয়সাল আলম, বিশেষ অতিথি উপস্থিত ছিলেন এসিল্যান্ড মনিরা খাতুন, সিনিয়র মৎস কর্মকর্তা এমদাদুল হক, বিআরডিবি কর্মকর্তা আঃ সাত্তার, শিক্ষা কর্মকর্তা সাইফুল হক, উপজেলা সহকারী প্রোগ্রামার আইসিটি শুভ্রজিত রায় , একাউন্টস কর্মকর্তা সহ প্রমুখ।

এ সময় বক্তারা বলেন, ১৮ বছর বয়স হলে ভোটার তালিকায় নাম নিবন্ধন করে দেশের নাগরিক হিসেবে একজন যোগ্য ভোটার হয়ে ভোটাধিকার প্রয়োগ ও বাংলাদেশি নাগরিক ছাড়া যাতে করে কেউ ভোটার না হতে পারে সেই দিকে দৃষ্টি রাখার জন্য সকলের প্রতি উদাত্ত আহ্বান জানান। ভোটার হওয়ার জন্য সঠিক সময় এবং সঠিক জায়গায় আহ্বান জানানো হয় ।

সভাপতিত্বের বক্তব্যে ইউএনও নাজমা বিনতে আমিন বলেন, ভোটার তালিকায় যখন কেউ অন্তর্ভূক্ত হবেন তখন অবশ্যই খেয়াল রাখতে হবে কোথায়ও ভুল হচ্ছে কিনা। ভুল ধরা পড়লে দালালের কাছে যেতে হয়না। সরকারি ফি দিয়েই নিয়ম মেনে আইডি কার্ড পরিবর্তন করা যায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *