জকসিন পূর্ব বাজারে অগ্নিকাণ্ডে  পুড়েছে ১১ দোকান

নাজমুল নিজস্ব প্রতিবেদক :

লক্ষ্মীপুর জেলার জকসিন পূর্ব বাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডে ১১টি দোকান পুড়ে ছাই । এ ঘটনায় প্রায় কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি করেন ক্ষতিগ্রস্তরা।

গত বুধবার (২৮ ফেব্রুয়ারি) দুপুরের দিকে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয় বলে প্রাথমিকভাবে ধারণা করছে ফায়ার সার্ভিস।

ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের কাছ থেকে জানা গেছে, বুধবার দুপুরে বাজারে হঠাৎ আগুনের লেলিহান শিখা দেখতে পায় স্থানীয়রা। মুহূর্তের মধ্যে আগুন চারদিকে ছড়িয়ে পড়ে। এতে ১১টি দোকানের সব মালামাল পুড়ে যায়। পরে ফায়ার সার্ভিসকে খবর দিলে লক্ষ্মীপুর ফায়ার সার্ভিসের দুইটি ইউনিট ব্যবসায়ীদের সহযোগিতায় ঘন্টাব্যাপী চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।

লক্ষ্মীপুর ফায়ার সার্ভিসের উপ-পরিচালক মোহাম্মদ আবদুল মান্নান বলেন, ফায়ার সার্ভিসের দু’টি ইউনিট ঘন্টাব্যাপী চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। তবে আগুনের ভয়াবহতা এতো বেশি ছিলো যে নিয়ন্ত্রণ আনতে সময় লেগেছে। তারপরও সময়মতো আসাতে ক্ষয়ক্ষতির পরিমাণ কম হয়েছে। বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। আগুনে ক্ষয়ক্ষতি নিরুপণের কাজ চলছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *