টেকনাফের শরণার্থী শিবিরে রোহিঙ্গা তরুন খুন

মোহাম্মদ ইউনুছ অভি, টেকনাফ কক্সবাজার প্রতিনিধি :

কক্সবাজারের টেকনাফে শরণার্থী শিবিরে দুর্বৃত্তের ধারালো অস্ত্রের আঘাতে এক রোহিঙ্গা তরুণের মৃত্যু হয়েছে।

মঙ্গলবার সকাল ১০টার দিকে টেকনাফের নয়াপাড়া রেজিস্ট্রার্ড ক্যাম্পে এ ঘটনা ঘটে বলে জানিয়েছেন টেকনাফ থানার ওসি মুহাম্মদ ওসমান গনি।

নিহত তরুণের নাম নূর মোহাম্মদ (৩০)। তিনি ওই ক্যাম্পের ডি ব্লকের বাসিন্দা ছিলেন।

ওসি জানান, সকালে নূর মোহাম্মদ নিজের ঘরে যাওয়ার পথে ডি ব্লক সংলগ্ন পানির ট্যাংকের অজ্ঞাত দুর্বৃত্ত তাকে ধারালো অস্ত্র দিয়ে আঘাত করে পালিয়ে যায়। আশপাশের লোকজন তাকে উদ্ধার করে প্রথমে ক্যাম্প সংলগ্ন আইপিডি হাসপাতালে নিয়ে যায়।

তবে তার অবস্থা আশঙ্কাজনক হওয়ায় কর্তব্যরত চিকিৎসক প্রাথমিক চিকিৎসা শেষে উন্নত চিকিৎসার জন্য কক্সবাজার জেলা সদর হাসপাতালে পাঠিয়ে দেন। সেথানে নেওয়ার পথেই নূর মোহাম্মদের মৃত্যু হয়।

ওসমান গনি জানান, নিহত রোহিঙ্গা তরুণের লাশ ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। এ ব্যাপারে যথাযথ আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

রোহিঙ্গা ক্যাম্পে খুনের ঘটনা নতুন নয়। গত ১২ ফেব্রুয়ারি উখিয়ার ২০ নম্বর ক্যাম্পে কুপিয়ে ও গুলি করে হত্যা করা হয় ৩৫ বছর বয়সী শারীরিক প্রতিবন্ধী যুবক আসাদুল্লাহকে।

গত ৫ ফেব্রুয়ারি মোহাম্মদ জলিল নামে শরণার্থী শিবিরের এক ব্যক্তিকে মাথায় গুলি করে হত্যা করে দুর্বৃত্তরা। অজ্ঞাত ১৫-২০ জন অস্ত্রধারী তিনজন রোহিঙ্গাকে অপহরণ করে পাহাড়ে নিয়ে যায়। তার মধ্যে জলিলকে মাথায় গুলি করে লাশ ফুটবল খেলার মাঠে ফেলে চলে যায় তারা।

এর আগে গত ২৮ জানুয়ারি রাতে অজ্ঞাত মুখোশধারীরা ধারাল অস্ত্র দিয়ে কুপিয়ে মো. ইয়াছিন (৩৫) নামের এক নৈশ প্রহরীকে হত্যা করে।

মিয়ানমার থেকে জোরপূর্বক বাস্তচ্যুত ১৩ লাখের বেশি রোহিঙ্গা এ মুহূর্তে বাংলাদেশে রয়েছেন। এদের অধিকাংশেরই বাস কক্সবাজারে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *