লক্ষ্মীপুর জেলায় ভাষা শহীদের প্রতি বিনম্র শ্রদ্ধা

নাজমুল হোসেন, নিজস্ব প্রতিবেদক :

লক্ষ্মীপুর জেলায় কেন্দ্রীয় শহীদ মিনারে মোমবাতি প্রজ্বলন, বিনম্র শ্রদ্ধা ও ভালোবাসার মধ্য দিয়ে ভাষা শহীদের স্মরণ করছেন লক্ষ্মীপুরবাসী।

বুধবার (২১ ফেব্রুয়ারি) রাত ১২টা ১ মিনিটে সরকারের পক্ষ থেকে ফুল দিয়ে শ্রদ্ধা জানান, লক্ষ্মীপুর-৩ (সদর) আসনের সংসদ সদস্য গোলাম ফারুক পিংকু। রাষ্ট্রের পক্ষ থেকে লক্ষ্মীপুর জেলা প্রশাসক সুরাইয়া জাহান।

লক্ষ্মীপুর জেলা পুলিশ সুপার তারেক বিন রশিদ, পৌর শহরের মেয়র মোজাম্মেল হায়দার মাসুম ভূঁইয়া, সদর উপজেলার পরিষদের চেয়ারম্যান এ.কে.এম সালাহ্ উদ্দিন টিপু, লক্ষ্মীপুর প্রেসক্লাব, লক্ষ্মীপুর অনলাইন সাংবাদিক ফোরামসহ সরকারি-বেসরকারি, রাজনৈতিক, সামাজিক সংগঠনসহ সর্বস্তরের মানুষ।

এদিকে সকাল সাড়ে ৬টার দিকে লক্ষ্মীপুর লাহারকান্দি উচ্চ বিদ্যালয়, দক্ষিণ লাহারকান্দি সরকারি প্রাথমিক বিদ্যালয়, ওপেন হার্ট কিন্ডারগার্টেন শিক্ষক-শিক্ষার্থীরা ভাষা শহীদের স্মরণে বিনম্র শ্রদ্ধা জানিয়েছেন পায়ে হেঁটে। সবার মুখে স্লোগান ছিল, আমার ভাইয়ের রক্ত রাঙানো একুশে ফেব্রুয়ারি, আমরা কি ভুলতে পারি। পদ্মা মেঘনা যমুনা, তোমার আমার ঠিকানা। রফিক, সালাম, বরকত, জব্বার আমরা তোমায় ভুলি নাই। এসব স্লোগানে মুখরিত স্কুল এলাকা।

সকাল ৭টার দিকে লাহারকান্দি উচ্চ বিদ্যালয় শহীদ মিনারে ফুল দিয়ে ভাষা শহীদের শ্রদ্ধা জানান শিক্ষক-শিক্ষার্থীরা।

এরপর একুশে ফেব্রুয়ারি নিয়ে কবিতা আবৃত্তি, আলোচনা সভা ও ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে এবং তাদের রুহের মাগফেরাত কামনা করে দোয়া মোনাজাত করা হয়।

এদিকে ১০ম শ্রেণির শিক্ষার্থীরা একদিনের মধ্য একুশে ফেব্রুয়ারি দেয়ালিকা তৈরি করে সবাই তাক লাগিয়ে দেয়। সেই দেয়ালিকা পত্রিকা স্থান পেয়েছে শেখ রাসেল দেয়ালিকার পাশে।

কবিতা আবৃত্তি করে প্রথম স্থান হয়েছে দক্ষিণ লাহারকান্দি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৫ম শ্রেণির শিক্ষার্থী রুবেলা আক্তার রাফিয়া। তার হাতে পুরস্কার তুলে দেন লাহারকান্দি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. জাহাঙ্গীর আলম। এ সময় উপস্থিত ছিলেন- সিনিয়র শিক্ষক আবুল খায়ের, বেলায়েত হোসেন, মো. দেলোয়ার হোসাইনসহ প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *