ফরাক্কাবাদ উ’বি র প্রধান শিক্ষকের বিরুদ্ধে দুর্নীতি ও অনিয়মের অভিযোগ  

মোঃ শফিক তপাদার, নিজস্ব প্রতিবেদকঃ

চাঁদপুর সদর উপজেলার  ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ  ফরক্কাবাদ  উচ্চ বিদ্যালয়ের  প্রধান শিক্ষক  মোহাম্মদ ইলিয়াস আলীর বিরুদ্ধে  অনিয়ম ও দুর্নীতির অভিযোগ উঠেছে। 

 চলতি ২০২৪ সালের এসএসসি পরীক্ষার্থীদের  বিদায় ও মিলাদ অনুষ্ঠানের নামে সকল  পরীক্ষার্থীদের  কাছ থেকে  ৩শ করে টাকা নেওয়ার পরও বিদ্যালয়ের  ষষ্ঠ থেকে দশম শ্রেণী পর্যন্ত সকল শিক্ষার্থীদের কাছ থেকে  ৫০ টাকা করে  চাঁদা আদায়ের অভিযোগ করেছেন  শিক্ষার্থী ও ভুক্তভোগী অভিভাবকগণ।   জানা যায়, ওই বিদ্যালয়ে প্রায় ১৪ শ শিক্ষার্থী  রয়েছে।  

এ ব্যাপারে বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ ইলিয়াস আলীর সাথে  মুঠোফোনে  জানতে চাইলে, তিনি বলেন, আমি এখন এসএসসি পরীক্ষা নিয়ে ব্যস্ত আছি। এ বিষয়ে এখন আমি কিছু বলতে পারছি না।  

এছাড়াও  নাম প্রকাশে অনিচ্ছুক  বিদ্যালয়ের কয়েকজন শিক্ষক জানান , এই প্রধান শিক্ষক যোগদান করার  থেকেই  নিজের প্রভাব খাটিয়ে  এরকম ঘটনা ঘটাচ্ছে।  নিজের পছন্দমত দু-একজন শিক্ষক নিয়ে  পরীক্ষার্থীদের বিদায়ী অনুষ্ঠানের  নামে  বিদ্যালয়ে অধ্যায়নরত  সকল শিক্ষার্থীদের কাছ থেকে  চাঁদা উত্তোলনের বিষয়টি  ঘটেছে। 

এ বিষয়ে সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোঃ  কামাল হোসেন এর সাথে মুঠো ফোনে জানতে চাইলে  তিনি বলেন,  এ রকম চাঁদা আদায়ের বিষয়ে আমার জানা নেই।   

ভুক্তভোগী শিক্ষার্থী ও অভিভাবকগণ  সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্তৃপক্ষের  প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা  কামনা করছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *