লক্ষ্মীপুরের রায়পুরে ভাত খেয়ে শিশু হাসপাতালে, মারা গেল হাঁসের বাচ্চা

নাজমুল হোসেন, নিজস্ব প্রতিবেদক :

লক্ষ্মীপুর জেলার রায়পুরে ভাত খেয়ে ওমর আলী নামে এক বছরের শিশু অসুস্থ হয়ে পড়েছে। তার অবস্থা আশঙ্কাজনক। যে ভাত খেয়েছে শিশু একই ভাত খেয়ে একটি হাঁসের বাচ্চা মারা যায়। ধারণা করা হচ্ছে, ভাতের সঙ্গে বিষাক্ত কিছু মেশানো ছিল।

সোমবার (১২ ফেব্রুয়ারি) রাত সাড়ে ১১টার দিকে উন্নত চিকিৎসার জন্য লক্ষ্মীপুর সদর হাসপাতাল থেকে নোয়াখালীতে পাঠানো হয়েছে।

শিশু ওমর লক্ষ্মীপুরের রায়পুর উপজেলার দক্ষিণ চরবংশী ইউনিয়নের খাসের হাট এলাকার বৃদ্ধ মোসলেম আলী ও রূপবানুর পুত্র।

শিশুটির মা রূপবানু জানান, তিনি আশপাশের মানুষের বাড়িতে কাজকর্ম করেন। মাঝেমধ্যে বিভিন্ন স্থানে ভিক্ষা করতে যান। সোমবার সকালে ভাত-তরকারি রান্না করে ভিক্ষা করতে বেরিয়ে যান। 

সন্ধ্যায় ফিরে দেখেন ওমর অসুস্থ হয়ে পড়ে আছে। তাৎক্ষণিক তাকে হাসপাতাল আনা হয়। শত্রুতা করে কেউ একজন তার রান্না করা ভাতের সঙ্গে বিষ মিশিয়ে দিয়েছেন বলে ধারণা করছেন তিনি।

শিশুটির বাবা মোসলেম আলী বলেন, ক্ষুধায় কান্নাকাটি করলে পাতিল থেকে ভাত নিয়ে ওমরকে খাওয়ায়। এর পরেই সে অসুস্থ হয়ে পড়ে। ধারণা করা হচ্ছে, কেউ শত্রুতা করে ভাতের সঙ্গে বিষ মিশিয়ে দিয়েছে।

লক্ষ্মীপুর সদর হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক শামীম আফজাল বলেন, শিশুটির অবস্থা খারাপ ছিলো। তাকে উন্নত চিকিৎসার জন্য নোয়াখালীতে পাঠানোর পরামর্শ দিয়েছি। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে ভাতের সঙ্গে বিষ জাতীয় কোনো কিছু মেশানো ছিল।

লক্ষ্মীপুর শহর পুলিশ ফাঁড়ির ইনচার্জ জহিরুল আলম বলেন, খবর পেয়ে হাসপাতাল গিয়ে শিশুটিকে নোয়াখালীতে উন্নত চিকিৎসার জন্য পাঠানো হয়েছে। আর্থিক সামর্থ্য না থাকায় সাধারণ মানুষ টাকা তুলে শিশুটির চিকিৎসার জন্য দিয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *