চাঁদপুরে নিষিদ্ধ পলিথিন সহ ৩ জন আটকঃ

মোঃ শফিক তপাদার, নিজস্ব প্রতিবেদকঃ

চাঁদপুরে ২৪১৮ কেজি নিষিদ্ধ পলিথিন, বিক্রয়লবদ্ধ নগদ টাকা, একটি কাভার্ড ভ্যান, দুইটি ইজিবাইকসহ ০৩ জন অসাধু ব্যবসায়ীকে আটক করেছে চাঁদপুর ডিবি পুলিশ।

মোহাম্মদ সাইফুল ইসলাম, বিপিএম, পিপিএম, পুলিশ সুপার, চাঁদপুর এর দিক নির্দেশনায়, অফিসার ইনচার্জ, জেলা গোয়েন্দা শাখা, চাঁদপুর এর তত্বাবধানে চাঁদপুর সদর মডেল থানাধীন ধনপর্দ্দি গ্রাম হতে ২৪১৮ কেজি নিষিদ্ধ পলিথিন, বিক্রয়লবদ্ধ নগদ টাকা, একটি কাভার্ড ভ্যান, দুইটি ইজিবাইকসহ ০৩ জন অসাধু ব্যবসায়ীকে আটক করেছে চাঁদপুর ডিবি পুলিশ।

এসআই (নিঃ)/অনুপ কুমার দে এর নেতৃত্বে ডিবির একটি চৌকস দল উক্ত বিশেষ অভিযান পরিচালনা করে সোমবার ১২ ফেব্রুয়ারী বিকালে গোপন সংবাদের ভিত্তিতে চাঁদপুর সদর মডেল থানাধীন ধনপর্দ্দি সাকিনস্থ হাজরা বাড়ীর পশ্চিম পার্শ্বে পাকা রাস্তার উপর হতে ০৩ জন অসাধু ব্যবসায়ীকে গ্রেফতার করে ডিবি পুলিশ।

এ সময় ধৃত আসামী মোঃ ইয়াছিন আরাফাত (২৯) এর চালিত একটি নীল রংয়ের কাভার্ড ভ্যান এর বডির ভিতরে ১০টি সাদা রংয়ের প্লাষ্টিকের বস্তায় ৪০২ কেজি, ৩০টি খাকি রংয়ের বস্তার ভিতরে ৭৪৬ কেজিসহ মোট ১১৪৮ কেজি পলিথিন এবং তার পরিহিত জিন্স প্যান্টের ডান পকেট হইতে আসামীর বাহির করে দেওয়ামতে নিষিদ্ধ পলিথিন বিক্রয়লব্ধ ১০টি ১০০০/-টাকার নোট, ৬৭টি ৫০০/-টাকার নোট, ১০২টি ১০০/-টাকার নোটসহ সর্বমোট ৫৩৭০০/-টাকা, ধৃত আসামী মোঃ সুমন শিকদার (৩৭) এর চালিত একটি নেভী ব্লু রংয়ের ব্যাটারী চালিত ইজিবাইক এর মধ্যে ১২টি সাদা রংয়ের প্লাষ্টিকের বস্তার ভিতরে ৫৪৪ কেজি ও ৪টি খাকি রংয়ের বস্তার ভিতরে ৯৬ কেজি’সহ মোট ৬৪০ কেজি পলিথিন, ধৃত আসামী আবু বাহার প্রঃ সামাদ (৫০) এর চালিত একটি নেভী ব্লু রংয়ের ব্যাটারী চালিত ইজিবাইক এর মধ্যে ১৩টি সাদা রংয়ের প্লাষ্টিকের বস্তার ভিতরে ৫৬৫ কেজি ও ৩টি খাকি রংয়ের বস্তার ভিতরে ৬৫ কেজিসহ মোট ৬৩০ কেজি পলিথিনসহ সর্বমোট (১১৪৮+৬৪০+৬৩০)=২৪১৮ কেজি নিষিদ্ধ পলিথিন, যার মূল্য অনুমান ৪,১১,০৬০/-টাকা জব্দ করেন। গ্রেফতারকৃত আসামী ১। মোঃ ইয়াছিন আরাফাত (২৯), পিতা-মৃত বাবুল শেখ, মাতা-মোসাঃ রোকেয়া বেগম, সাং-ডিয়াবাড়ী (মুরগী ব্যবসায়ীর বাড়ী), ৪নং কামাত কাজল দিঘী ইউপি, থানা ও জেলা-পঞ্চগড়, ২। মোঃ সুমন শিকদার (৩৭), পিতা-চাঁন মিয়া শিকদার, মাতা-মমতাজ বেগম, সাং-বড় ষ্টেশন ক্লাব রোড (শ্রমিক কলোনী), ৭নং ওয়ার্ড, চাঁদপুর পৌরসভা, থানা ও জেলা-চাঁদপুর, ৩। আবু বাহার প্রঃ সামাদ (৫০), পিতা-মৃত তোতা মিয়া, মাতা-রহিমা বেগম, সাং-দেবপুর (খায়ের মাষ্টার বাড়ী), থানা-বুড়িচং, জেলা-কুমিল্লা, বর্তমানে-বাবুরহাটস্থ দক্ষিণ আশিকাটি, রসুল মিজির ভাড়াটিয়া, থানা ও জেলা-চাঁদপুর।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত আসামীরা জানায় যে,উদ্ধারকৃত নিষিদ্ধ পলিথিন ঢাকা চকবাজার ফেন্সি মার্কেট অজ্ঞাতনামা ব্যক্তির নিকট হতে চাঁদপুরের বিভিন্ন স্থানে বিক্রির উদ্দেশ্যে এনেছে মর্মে স্বীকার করে।

গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে সদর মডেল থানায় বাংলাদেশ পরিবেশ সংরক্ষণ আইন ১৯৯৫ (সংশোধীত/২০১০) এর ১৫(৪) এর (খ) ধারায় নিয়মিত মামলা রুজু প্রক্রিয়াধীন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *