চাঁদপুরে তিন ইটভাটা মালিককে জরিমানা

নাজমুল হোসেন, নিজস্ব প্রতিবেদক :

চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলায় ইট প্রস্তুত ও ভাটা স্থাপন নিয়ন্ত্রণ আইন লঙ্ঘন করায় তিন ইটভাটার মালিককে তিন লাখ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

একই সময় তিনটির ভাটার মধ্যে মেসার্স মাহবুবব চেয়ারম্যান ও মানিক রাজ ব্রিক ফিল্ড নামে দুটি ভাটা পানি ছিটিয়ে বন্ধ করে দেওয়া হয়েছে।

সোমবার (৫ ফেব্রুয়ারি) দুপুরে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আসাদুজ্জামান সরকার।

অভিযানে চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলার ভঙ্গের গাঁও গ্রামের মেসার্স ভঙ্গের গাঁও ব্রিক ফিল্ডকে ১ লাখ টাকা, গাজীপুর এলাকার মেসার্স মাহবুবব চেয়ারম্যান ব্রিক ফিল্ড ও মানিক রাজ এলাকার মেসার্স মানিকরাজ ব্রিক ফিল্ডকে ১ লাখ টাকা করে ২ লাখ টাকা জরিমানা এবং পানি ছিটিয়ে বন্ধ করে দেওয়া হয়।

রাতে সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে চাঁদপুর জেলা পরিবেশ অধিদপ্তর থেকে এসব তথ্য জানানো হয়।

জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আসাদুজ্জামান সরকার বলেন, হাইকোর্টের নির্দেশ অনুযায়ী যেসব ইট ভাটার কাগজপত্র নেই, সেই ভাটাগুলো বন্ধের নির্দেশ রয়েছে। তাই পরিবেশ দূষনকারী ও অবৈধ ইট ভাটা বন্ধে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়েছে।

অভিযানে উপস্থিত ছিলেন চাঁদপুর জেলা পরিবেশ অধিদপ্তরের উপ-পরিচালক মো. মিজানুর রহমান এবং মামলার প্রসিকিউশন প্রদান করেন সহকারী পরিচালক মো. হান্নান।

চাঁদপুর জেলা পরিবেশ অধিদপ্তরের উপ পরিচালক মো. মিজানুর রহমান বলেন, অবৈধ ইটভাটার বিরুদ্ধে এ ধরনের অভিযান নিয়মিত পরিচালিত হবে।

চাঁদপুর জেলা পুলিশ, ফরিদগঞ্জ থানা পুলিশসদস্যরা ও উপজেলা ফায়ার সার্ভিস ডিফেন্সের সদস্যরা অভিযানে সার্বিক সহযোগিতা করে থাকেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *