চাঁদপুর জেলায় ২ ইটভাটাকে ২ লাখ টাকা জরিমানা

নাজমুল হোসেন, নিজস্ব প্রতিবেদক :

চাঁদপুর জেলায় ২টি ইটভাটাকে ১ লাখ টাকা করে ২ লাখ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। এই সময় ইটভাটা ২টি কে পানি মেরে তাৎক্ষণিক কার্যক্রম বন্ধ করে দেন।

গতকাল বুধবার (৩১ জানুয়ারি) বিকেলে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন চাঁদপুর জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট কাজী মো. মেশকাতুল ইসলাম। 

সন্ধ্যার সময় চাঁদপুর জেলা পরিবেশ অধিদপ্তর থেকে এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য নিশ্চিত করেন।

তথ্য জানা যায় যে, চাঁদপুর জেলা প্রসাশন ও জেলা পরিবেশ অধিদপ্তর যৌথভাবে চাঁদপুর জেলার ফরিদগঞ্জ উপজেলায় অবৈধ ইটভাটা সমূহের উপর ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। 

অভিযানে ব্রিক ফিল্ড সমূহে ইট প্রস্তুত ও ভাটা স্থাপন (নিয়ন্ত্রণ) আইন ২০১৯ লঙ্ঘন করে ইটভাটা পরিচালনা করায় চাঁদপুর জেলার ফরিদগঞ্জ উপজেলার চরবসন্ত এলাকার মেসার্স চরবসন্ত ব্রিকস ১ লাখ এবং টুবগী নামক স্থানের মেসার্স টুবগী ব্রিকসকে ১ লাখ টাকা করে মোট ২ লাখ টাকা জরিমানা আদায় করেন। একই সঙ্গে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সহায়তায় ইটভাটায় পানি মেরে কার্যক্রম বন্ধ করে দেন।

অভিযানকালে পরিবেশ অধিদপ্তর চাঁদপুর জেলা কার্যালয়ের উপপরিচালক মো. মিজানুর রহমান ও সহকারী পরিচালক মো. হান্নান। পরিবেশ অধিদপ্তর চাঁদপুর জেলা কার্যালয়ের অন্যান্য কর্মচারীরা উপস্থিত ছিলেন।

অভিযানে আইনশৃঙ্খলা রক্ষার্থে চাঁদপুর পুলিশ লাইন ও ফরিদগঞ্জ থানার একদল পুলিশ এবং ইটভাটার অগ্নি নির্বাপনের জন্য ফরিদগঞ্জ উপজেলার ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সর সদস্যরা সার্বিক সহযোগিতা ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *