টেকনাফ সীমান্ত চোরাকারবারীর ফেলে যাওয়া ব্যাগ থেকে ২ কেজি  আইস উদ্ধার

মোহাম্মদ ইউনুছ অভি, টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি :

কক্সবাজার জেলার টেকনাফের সীমান্ত অভিযান চালিয়ে ২ কেজি ১ শত ৮ গ্রাম ক্রিস্টাল মেথ আইস উদ্ধার করেছেন বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। 

কক্সবাজর জেলার টেকনাফ ২নবিজিবি ব্যাটালিয়ন এর অধিনায়ক লেঃ কর্নেল মো. মহিউদ্দীন আহমেদ সাংবাদিকদের এসব তথ্য নিশ্চিত করেন।

সোমবার (২৯ জানুয়ারি) রাতে টেকনাফ ২বিজিবি ব্যাটালিয়ন এর অধীনস্থ টেকনাফ বিওপি’র দায়িত্বপূর্ণ বিআরএম-৭ থেকে আনুমানিক ৪ শত গজ দক্ষিণ দিকে মির্জার জোড়া নামক এলাকা দিয়ে মাদকের একটি বড় চালান মিয়ানমার থেকে বাংলাদেশে আসতে পারে।

এমন সংবাদের ভিত্তিতে ব্যাটালিয়ন সদর থেকে  একটি চোরাচালান প্রতিরোধ টহলদল বর্ণিত স্থানে গমন করে কেওড়া বাগানের আঁড় নিয়ে কৌশলগত অবস্থান গ্রহণ করে। 

কিছুক্ষণ পর পূর্ব থেকেই কৌশলগত অবস্থানে থাকা বিজিবি টহলদল একজন ব্যক্তিকে নাফনদী পার হয়ে একটি প্লাস্টিকের ব্যাগ হাতে নিয়ে সীমান্তের শূণ্য লাইন থেকে আনুমানিক ৫ শত গজ বাংলাদেশের অভ্যন্তরে মির্জার জোড়া এলাকার দিকে আসতে দেখে। তার গতিবিধি সন্দেহজনক পরিলক্ষিত হওয়ায় টহলদল তাকে চ্যালেঞ্জ করলে বিজিবি টহলদলের উপস্থিতি অনুধাবন করা মাত্রই উক্ত ব্যক্তি তার হাতে থাকা ব্যাগটি ফেলে দিয়ে রাতের অন্ধকারের সুযোগে দ্রুত দৌড়ে ঘন কেওড়া বাগানের ভিতর পালিয়ে যায়।

পরবর্তীতে টহলদল উল্লেখিত স্থানে পৌঁছে তল্লাশী অভিযান পরিচালনা করে চোরাকারবারীর ফেলে যাওয়া ১টি প্লাস্টিকের ব্যাগের ভিতর থেকে ২ কেজি ১ শত ৮ গ্রাম ক্রিস্টাল মেথ আইস (মালিকবিহীন অবস্থায়) উদ্ধার করতে সক্ষম হয়। 

টহলদল উক্ত এলাকায় দীর্ঘক্ষণ পর্যন্ত অভিযান পরিচালনা করা পর কোন চোরাকারবারী কিংবা তার সহযোগীকে আটক করা সম্ভব হয়নি। তবে, চোরাকারবারীকে সনাক্ত করার জন্য অত্র ব্যাটালিয়নের গোয়েন্দা কার্যক্রম চলমান আছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *