জাতির দূর্ভাগ্য বিদেশী প্রভুদের ইঙ্গিতে একটি পক্ষ নির্বাচন বানচালের ঘোষণা দেয় : আ. ক. ম মোজাম্মেল হক

জিয়াউর রহমান :

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আলহাজ্ব এ্যাড. আ. ক. ম মোজাম্মেল হক এমপি বলেছেন, এ বছর একটা ব্যতিক্রম ধর্মী জাতীয় নির্বাচন হয়েছে। 

সারা পৃথিবীজুড়ে নির্বাচন কমিশন নির্বাচন পরিচালনা করে থাকেন। বিভিন্ন দল বা ব্যক্তিরা সেচ্ছায় নির্বাচন কমিশনের বিধান মতে নির্বাচনে অংশ গ্রহণ করেন।

কিন্তু আমাদের দুর্ভাগ্য এই জাতির একটা চরম দুর্ভাগ্য যে, নির্বাচন আসলেই কেউ কেউ নির্বাচন না করার ঘোষণা ও নির্বাচন বানচালের ঘোষণা দিয়ে থাকেন। 

এ বছরও এমনই একটি পরিস্থিতি সৃষ্টি হওয়ায় এবং আন্তর্জাতিক শক্তি এদের মদদ দিয়েছে। বিদেশী প্রভুদের ইঙ্গিতে অনেকেই সেখানে তাল মেলানোর কারণে আমাদের মহান নেত্রী শেখ হাসিনা ব্যতিক্রম ধর্মী একটি সিদ্ধান্ত নিয়েছিলেন। দলের থেকেও যদি কেউ নির্বাচন করতে চায় তাহলে নির্বাচন করতে পারবেন। সেই আলোকে নির্বাচনে আমাদের দলের লোকও সারা দেশে প্রতিদ্বন্দ্বিতা করেছে। সুষ্ঠভাবে নির্বাচন সম্পূর্ণ হয়েছে।

গতকাল শুক্রবার (২৬ জানুয়ারি) সন্ধ্যায় কালিয়াকৈর উপজেলা আওয়ামীলীগের আয়োজনে উপজেলার পল্লীবিদ্যুৎ জোড়াপাম্প এলাকায় খেলার মাঠে গণ সংবর্ধনা অনুষ্ঠানে এসব কথা বলেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আলহাজ্ব এ্যাড. আ. ক. ম মোজাম্মেল হক এমপি।

উপজেলা আওয়ামীলীগের সভাপতি মুরাদ কবীরের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান কামাল উদ্দিন সিকদার।

এসময় মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রীকে সংবর্ধনা জানায় উপজেলা, গাজীপুর জেলা আওয়ামীলীগ, উপজেলা পরিষদ, বীর মুক্তিযোদ্ধা, কালিয়াকৈর মডেল প্রেসক্লাব, উপজেলা প্রেসক্লাবসহ বিভিন্ন সংগঠনের নেতৃ বৃন্দ।

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আলহাজ্ব এ্যাড. আ. ক. ম মোজাম্মেল হক এমপি শিল্পকারখানার কর্তৃপক্ষকে কঠোর হুসিয়ারী দিয়ে বলেন, কালিয়াকৈরবাসীর দুঃখ নদী-নালা, খাল বিলের পানি বিষাক্ত হয়ে গেছে।

যেখানে মাছ ধরে মানুষ জীবিকা নির্বাহ করতো, সেখানে হেটেও যাওয়া যায় না। চাষের জমি নষ্ট হয়ে হচ্ছে। তাই সরকার কঠোর আইন প্রয়োগ করবে। এসময় শিল্পকারখানাকে দুষণ বন্ধের অনুরোধ জানান মন্ত্রী।

বন কর্তকর্তা-কর্মচারীদের উদ্দেশ্যে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আলহাজ্ব এ্যাড. আ. ক. ম মোজাম্মেল হক এমপি আরও বলেন, বন আমাদের রক্ষা করতে হবে। কিন্তু বৈষম্য করে নয়। আপনারা অসহায় এর বিরুদ্ধে আইন প্রয়োগ করেন। কিন্তু ধনী প্রভাবশালীদের বিরুদ্ধে আপনারা সেটা করেন না, বৈষম্য আচরণ করেন। জনগনের হাটার রাস্তা দিবেন না, সেটা হয় না। যারা দোকানপাট করে ব্যবসা করেন, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেন। প্রিয় নেতৃ ভূমিহীন, গৃহহীনদের ঘর করে দিয়েছেন। আমাদের সরকার ঘর করে দেয়, ঘর ভেঙ্গে দেয় না। অযথা বৈষম্য সৃষ্টির মাধ্যমে বিরক্ত করলে জনগণ প্রতিহত করবে। এসময় নির্বাচনকালীন বেদাবেধ ভুলে সংগঠনের তৃণমুল পর্যায় থেকে উচ্চ পর্যায় পর্যন্ত সমস্ত নেতাকর্মীদেরও ঐক্যবদ্ধ ভাবে আওয়ামী পরিবারকে আদর্শের ভিত্তিকে গড়ে তোলার আহব্বান জানান মন্ত্রী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *