লক্ষ্মীপুর জেলায় পিঠা উৎসব ও নবীনবরণ অনুষ্ঠিত

নাজমুল হোসেন, নিজস্ব প্রতিবেদক :

লক্ষ্মীপুর জেলায় ব্যাপক আয়োজনে অনুষ্ঠিত হয় পিঠা উৎসব ও নবীরবরণ।

আজ বৃহস্পতিবার (২৫ জানুয়ারি) লক্ষ্মীপুর জেলার পৌর শহরে কলেজিয়েট উচ্চ বিদ্যালয় এমন আয়োজন করা হয়। এতে শিক্ষার্থীদের পদচারণায় মুখরিত হয়ে উঠে বিদ্যালয় প্রাঙ্গন। হরেক রকম পিঠা পুলির সাথে পরিচিত হতে স্টল গুলোতে ভীড় করে তারা। অন্যদিকে নবীন শিক্ষার্থীদের ফুলের শুভেচ্ছার মাধ্যমে বরণ করে নেন প্রতিষ্ঠান কর্তৃপক্ষ। অনুষ্ঠান ঘিরে উচ্ছ্বাসিত সকলে। এছাড়া পরিবেশিত হয় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।

বিদ্যালয়ের ব্যবস্থাপনা কমিটির সভাপতি ও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এ কে এম সালাহ্ উদ্দিন টিপুর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন লক্ষ্মীপুর জেলা প্রশাসক (ডিসি) সুরাইয়া জাহান।

শুভেচ্ছা বক্তব্য রাখেন প্রধান শিক্ষক খোদেজা খাতুন। বিশেষ অতিথি উপস্থিত ছিলেন স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক সাজিয়া পারভীন, অতিরিক্ত লক্ষ্মীপুর জেলা ম্যাজিষ্টেট প্রিয়াংকা দত্তা, লক্ষ্মীপুর সদর উপজেলার নির্বাহী অফিসার মো. আরিফুর রহমান, লক্ষ্মীপুর সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মকবুল আহম্মদ প্রমুখ।

পিঠা উৎসব ও নবীনবরণ অনুষ্ঠান সঞ্চালনা করেন সিনিয়র শিক্ষক নুর হোসেন ও সহকারী শিক্ষক শাহজাহান কামাল রিয়াদ।

লক্ষ্মীপুর জেলা প্রশাসক (ডিসি) সুরাইয়া জাহান বলেন, ডিজিটাল থেকে আমরা এখন অগ্রসর হচ্ছি স্মার্টের দিকে। এ সুবাধে শিক্ষার্থীরা প্রযুক্তি ব্যবহার করবে। এজন্য আমাদের নজর রাখতে হবে শিক্ষার্থীরা যেন বিপদে গমন না করে।

লক্ষ্মীপুর জেলা প্রশাসক (ডিসি) সুরাইয়া জাহান আরও বলেন, শ্রেণী কক্ষে শিক্ষার্থীদের পড়াশুনার প্রতি মনোযোগী করতে হবে। তারা যেন বিদ্যালয়ের সুনাম অক্ষুণ্ণ রাখতে পারে, সেই জন্য তাদের প্রতি বিশেষ যত্নশীল হতে হবে। শিক্ষকদের পাশাপাশি অভিভাবকদের ও সচেতন হতে হবে শিক্ষার্থীদের প্রতি। এ নবীন বরণ অনুষ্ঠানের শিক্ষার্থীরা লক্ষ্মীপুর জেলার বিভিন্ন প্রাথমিক বিদ্যালয় শেষ করে কলেজিয়েট উচ্চ বিদ্যালয়ে ভর্তি হয়। শিক্ষার্থীরা এখান থেকে মাধ্যমিক শেষ করে বড়-বড় শিক্ষা-প্রতিষ্ঠানে পড়ালেখা করার সুযোগ পাবে। তারাই একসময় দেশের আলোকিত মানুষ হবে। তারাই একময় এই সমাজকে আলোকিত করবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *